• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আবহে দেশজুড়ে পালন হচ্ছে যোগ দিবস! রাষ্ট্রপতি কোবিন্দ থেকে কেজরিওয়াল, শামিল সবাই

দেশে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে যোগের গুরুত্ব বেড়েছে বলে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ ষষ্ঠ আন্তর্জাতিক যোগ দিবস। অন্যান্য বছর এই দিন সকলের সঙ্গে যোগাভ্যাস করতে দেখা যায় প্রধানমন্ত্রীকে। কিন্তু করোনার জেরে বদলেছে সেই ছবি। আজ সকালেই যোগ দিবস উপলক্ষ্যে জাতির উদ্দেশে ভাষণ দেন তিনি।

রাষ্ট্রপতি কোভিন্দকেও যোগ ব্যায়াম করতে দেখা যায়

রাষ্ট্রপতি কোভিন্দকেও যোগ ব্যায়াম করতে দেখা যায়

প্রধানমন্ত্রীর পাশাপাশি রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দকেও সাতসকালে যোগ ব্যায়াম করতে দেখা যায়। যোগাসন করতে দেখা যায় মোদি মন্ত্রিসভার বহু মন্ত্রীকে। লোকসভার স্পিকার ওম বিড়লা, কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ প্যাটেল, প্রকাশ জাভড়েকর, গিরিরাজ সিং, মুখতার আব্বাস নকভি, ধর্মেন্দ্র প্রধান-সহ বহু কেন্দ্রীয় মন্ত্রী এদিন যোগাসন করেন। যোগাসনে দেখা যায় বিজেপি সর্ব ভারতীয় সভাপতি জেপে নাড্ডাকেও।

যোগাসন করতে দেখা যায় অরবিন্দ কেজরিওয়ালকে

যোগাসন করতে দেখা যায় অরবিন্দ কেজরিওয়ালকে

এদিকে তাৎপর্যপূর্ণভাবে এদিন যোগাসন করতে দেখা যায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং কংগ্রেস শাসিত ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেলকেও। যুদ্ধের আবহেও লাদাখ সীমান্তে সিআরপিএফ, আইটিবিপি ও সেনাকর্মীরা যোগাসনে সামিল হন।

যোগব্যায়াম শারীরিক ক্ষমতা বাড়ায়

যোগব্যায়াম শারীরিক ক্ষমতা বাড়ায়

এদিন প্রধানমন্ত্রী বলেন, 'বিভিন্ন ধরনের যোগব্যায়াম শারীরিক ক্ষমতা বাড়ায়। যোগ আমাদের মানসিক শক্তি বৃদ্ধি করে। যোগে মানসিক-শারীরিক শক্তি বাড়ে। এদিকে কোরোনা আমাদের ফুসফুসে আক্রমণ করে। এক্ষেত্রে এই থেকে বাঁচতে কিছুটা হলেও প্রাণায়ম সাহায্য করবে। তাই নিয়মিত যোগ ও প্রাণায়ম করা জরুরি। যোগ করলেই সব সমস্যার সমাধান মিলতে পারে।'

যোগ ঐক্য বাড়াতে সাহায্য করে

যোগ ঐক্য বাড়াতে সাহায্য করে

তিনি আরও বলেন, 'যোগ করলে মনে শান্তি আসে। যোগাভ্যাস দূরত্ব কমায়, বন্ধুত্ব বাড়ায়। যোগ ঐক্যও বাড়াতে সাহায্য করে। রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ায় তাই কোরোনা পরিস্থিতিতে যোগের গুরুত্ব বেড়েছে। কিন্তু এই সময় বাড়ি বসেই যোগাভ্যাস করুন।'

মোদীর সর্বদল বৈঠক জরুরী ছিল, রাজনীতি নয় একসাথে লড়তে হবে মন্তব্য রাহুলের

শান্তি ও কল্যাণের বার্তা দেয় যোগ! মোদীর সুরেই আরও যা বললেন রাষ্ট্রসংঘের ডিরেক্টর জেনারেল

English summary
PM Modi, President Ramnath Kovind, Arvond Kejriwal participates in Yoga practice on International yoga day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X