India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মা হীরাবেনের ১০০ তম জন্মদিন! গান্ধীনগরে মোদী, ভদোদরার সমাবেশেও যোগদান

Google Oneindia Bengali News

শনিবার সকালে গান্ধীনগরে (Gandhinagar) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। মায়ের (mother) ১০০ তম জন্মদিনে তাঁর গান্ধীনগরে যাওয়া। প্রধানমন্ত্রী এরপর পাভাগড় মন্দিরে যাবেন। পাশাপাশি ভদোদরায় একটি সমাবেশেও ভাষণ দেবেন।

মায়ের ১০০ তম জন্মদিনে বাবাকে স্মরণ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন সকালে তাঁর মায়ের ১০০ তম জন্মদিন উপলক্ষে গান্ধীনগরে মা হীরাবেন মোদীকে দেখতে যান। ১৯২৩-এর ১৮ জুন তিনি জন্মগ্রহণ করেন। এদিন তিনি ১০০ তম বছরে পদার্পণ করেছেন। প্রধানচমন্ত্রী মোদী এদিন টুইট করেছেন। তাতে তিনি মায়ের ১০০ তম জন্মদিন উপলক্ষে আনন্দ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সূত্রে প্রধানমন্ত্রী মোদী নিজের বাবার কথাও বলেছেন।

মানসিক ভাবে সতর্ক মা

প্রধানমন্ত্রী মোদী টুইটে লিখেছেন, তাঁর ভাগ্নে গান্ধীনগর থেকে মায়ের কয়েকটি ভিডিও শেয়ার করেছিলেন। সেখানে বেশ কয়েকটজন যুবক বাড়িতে এসেছিল। সেখানে বাবার ছবিও রাখা হয়েছিল। সেখানে করা কীর্তনে মা মঞ্জিরা বাজানোর সময় ভজন গাইছিলেন। তিনি এখনও বয়স হলেও শারীরিকভাবে শক্ত রয়েছে। তিনি আগেরত মতোই মানসিকভাবেও সতর্ক বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী মোদী।

মা কাজ করতেন বাড়িতে বাড়িতে

মা কাজ করতেন বাড়িতে বাড়িতে

প্রধানমন্ত্রী বলেছেন, তাঁর জীবনের যা কিছু ভাল এবং চরিত্রে যা ভাল, তার জন্য বাবা-মাই। এই মুহূর্তে তিনি যখন দিল্লিতে থাকেন, সেই সময় অতীতেত স্মৃতি ফুটে ওঠে। প্রধানমন্ত্রী মোদী বলেছেন, তাঁৎ মা ঘরের খরচ মেটাতে কয়েকটি বাড়িতে কাজ করতেন। পাশাপাশি তিনি একটু বেশি আয় করতে চরকাও কাটতেন। তুলোর খোসা ছাড়ানো থেকে শুরু করে সুতো কাটা সবই করতেন তিনি।

মন্দিরে পুজো ও ভদোদরা সফর

মন্দিরে পুজো ও ভদোদরা সফর

প্রধানমন্ত্রীর মায়ের জন্মদিন উপলক্ষে, নিজের শহর ভাদনগরে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। পাশাপাশি রায়সান এলাকায় একটি ৮০ মিটার রাস্তার নাম হীরাবেনের নামে কতরা হয়েছে। পরিবারের তরফে স্থানীয় জগন্নাথমন্দিরে একটি অনুষ্ঠার পরিকল্পনাও করা হয়েছে। মায়ের সঙ্গে দেখা করার পরে প্রধানমন্ত্রী এদিন যান পঞ্চমহল জেলার বিখ্যাত পাভাগড়ে।
এদিন প্রধানমন্ত্রী গুজরাত গৌরব অভিযানে যোগ দিতে সেখানে রেলের ১৮ টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এছাড়াও তিনি ন্যাশনাল রেল ট্রান্সপোর্ট ইনস্টিটিউটের নতুন ভবনের ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন।

Weather Update: মৌসুমী বায়ুর লেট রানে শেষ পর্যন্ত দক্ষিণবঙ্গে বর্ষা! একনজরে বাংলার জেলাগুলির আবহাওয়াWeather Update: মৌসুমী বায়ুর লেট রানে শেষ পর্যন্ত দক্ষিণবঙ্গে বর্ষা! একনজরে বাংলার জেলাগুলির আবহাওয়া

English summary
PM Modi meet his mother Heeraben at her residence in Gandhinagar on her 100 Birthday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X