• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিদ্যুতায়নের লক্ষ্যে নতুন প্রকল্প ঘোষণা, নবরাত্রিতে দেশবাসীকে উপহার মোদীর

  • |

নবরাত্রি ও দুর্গোৎসবে মেতে ওঠা দেশবাসীকে নয়া উপহার দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নয়াদিল্লিতে এক অনুষ্ঠানের মাধ্যমে সৌভাগ্য যোজনা ও দীনদয়াল উর্জা ভবন উদ্বোধন করলেন তিনি। সহজ বিজলি যোজনার কথা ঘোষণা করা বেশ তাৎপর্যপূর্ণ বলেই ওয়াকিবহাল মহলের মত। এদিন বিজেপির জাতীয় কার্যকরী সমিতির বৈঠকও ছিল। তারপরই এই অনুষ্ঠানে উপস্থিত হয়ে বড় ঘোষণা করলেন তিনি।

নতুন প্রকল্প

নতুন প্রকল্প

সারা দেশে বিদ্যুৎ পৌঁছে দিতে প্রধানমন্ত্রী সহজ বিজলি প্রকল্প তৈরি করা হয়েছে। এতে খরচ হবে ১৬ হাজার ৩২০ কোটি টাকা। যার মধ্যে সরকার বহন করবে ১২ হাজার ৩২০ কোটি টাকা।

বিকল্প ভাবনা

বিকল্প ভাবনা

সৌভাগ্য যোজনা মোতাবেক কেরোসিনের বিকল্প আমজনতার হিসাবে তুলে দেওয়া হবে। পাশাপাশি শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ও জনসুরক্ষার মতো বিষয়কে সামনে তুলে ধরা হবে। কর্মসংস্থান বাড়ানোর বিষয়ে যেমন নজর দেওয়া হবে, তেমনই জীবনযাত্রার মানোন্নয়নও আর একটি লক্ষ্য হতে চলেছে।

উদ্বোধনে মোদী

উদ্বোধনে মোদী

এদিন উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ও আরকে সিং। নয়াদিল্লির ওএনজিসি ভবনে এই প্রকল্পের উদ্বোধন হয়।

বিজেপির অ্যাজেন্ডা

বিজেপির অ্যাজেন্ডা

দেশকে এগিয়ে নিয়ে যেতে বেশ কয়েকটি অ্যাজেন্ডার কথা বলেছে বিজেপি তথা নরেন্দ্র মোদী সরকার। তা হল, দারিদ্রতা, সন্ত্রাসবাদ, জাতপাত, ধর্মীয় সঙ্কীর্ণতা, দুর্নীতির ঊর্ধ্বে উঠে জাতীয়তাবাদকে উপরে তুলে ধরা।

English summary
PM Modi launches' Power for all' scheme 'Pradhan Mantri Sahaj Bijli Har Ghar Yojana'
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X