• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লোকসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পেশের পর কী প্রতিক্রিয়া প্রধানমন্ত্রী মোদীর

এদিন মধ্যরাতে সংসদে পাশ হল নাগরিকত্ব সংশোধনী বিল ২০১৯। সারাদিনের দীর্ঘ আলোচনা, বাকবিতণ্ডা ও সংঘাতের পর অবশেষে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার এই বিলটি সংসদের নিম্নকক্ষ লোকসভায় সহজে পাশ করিয়ে নিতে সমর্থ হল। এর সমর্থনে ভোট পড়েছে ৩১১টি। এবং বিপক্ষে ভোট দিয়েছেন বিরোধী দলের ৮০ জন সাংসদ। এবার রাজ্যসভায় বিলটি পাশ করানোর জন্য ঝাঁপাবে কেন্দ্র সরকার।

মোদীর প্রতিক্রিয়া

এদিন বিল পাশ করার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রতিক্রিয়া জানান। তিনি বলেন, লোকসভায় নাগরিকত্ব সংশোধনী বিল সুস্থ আলোচনা ও বিতর্কের পরে পাশ হওয়ায় আমি আনন্দিত। যে দলগুলি ও তার সাংসদেরা এই বিলটিকে সমর্থন জানিয়েছেন, তাদের ধন্যবাদ জানাই। শতাব্দী প্রাচীন ভারতের মানবিক ঐতিহ্য কেই এই বিলটি তুলে ধরেছে বলে নিজের প্রতিক্রিয়ায় জানিয়েছেন প্রধানমন্ত্রী।

শাহকে ধন্যবাদ

এর পাশাপাশি তিনি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও ভুয়সী প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। তিনি বলেছেন, আমি বিশেষ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহজীকে ধন্যবাদ জানাতে চাই। কারণ যেভাবে তিনি অত্যন্ত সরলভাবে নাগরিকত্ব বিলটি সকলকে বোঝানোর চেষ্টা করেছেন তা সাধুবাদ প্রাপ্য। বিভিন্ন দলের সাংসদেরা লোকসভায় যে যে বিষয়গুলি উত্থাপন করেছেন সেইসব প্রশ্নের জবাব দিয়েছেন তিনি।

লোকসভায় পাশ বিল

লোকসভায় পাশ বিল

এদিন লোকসভায় বিল পেশের পরই কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, ডিএমকে, এনসিপি, বহুজন সমাজ পার্টি, সমাজবাদী পার্টি সহ বিরোধী দলগুলি একযোগে বিলের বিরোধিতা করে। এবং একসঙ্গে আর্জি জানায়, যাতে বিলটিকে ফের সংশোধিত করে কোনও একটি নির্দিষ্ট ধর্মের মানুষকে বঞ্চিত না করে সামগ্রিকভাবে পেশ করা হয়। তবে সেই রাস্তায় না হেঁটে লোকসভায় সংখ্যাগরিষ্ঠতার জোরে খুব সহজেই কেন্দ্রের মোদী সরকার নাগরিকত্ব সংশোধনী বিল পাশ করিয়ে নিল।

English summary
PM Modi lauds Amit Shah after Citizenship Amendment Bill passed in Lok Sabha
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X