• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাখির চোখ আসন্ন বিধানসভা নির্বাচন, চেন্নাইয়ে ৩৭৭০ কোটি টাকার মেট্রো প্রকল্পের উদ্বোধন মোদীর

  • |

বাংলা, অসম, পদুচেরি, কেরলের পাশাপাশি ইতিমধ্যেই বিধানসভা ভোটের দামামা বেজে গিয়েছে তামিলনাড়ুতেও। এবার আসন্ন বিধানসভা ভোটকে পাখির চোখ করেই প্রায়শই দক্ষিণের মাটিতে পা রাখছেন পদ্ম শিবিরের একাধিক হেভিওয়েট নেতা-মন্ত্রী। এদিকে পূর্ব ঘোষণা অনুযায়ী এদিন তামিলনাড়ুতে একগুচ্ছ উন্নয়নমূলক প্রকল্পের শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি যান কেরলেও।

চেন্নাই মেট্রোর প্রথম দফার সম্প্রসারণের উদ্বোধন মোদীর

চেন্নাই মেট্রোর প্রথম দফার সম্প্রসারণের উদ্বোধন মোদীর

এদিকে রবিবারই চেন্নাই মেট্রোর প্রথম দফার সম্প্রসারণের উদ্বোধন করলেন মোদি। দীর্ঘ ৯.০৫ কিলোমিটার এই সম্প্রসারণটি উত্তর চেন্নাইয়ের সঙ্গে বিমানবন্দর এবং সেন্ট্রাল রেলওয়ে স্টেশনকে সংযুক্ত করবে বলে জানা যাচ্ছে। পাশাপাশি এদিন সকাল ১১টা নাগাদ চেন্নাইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েই মেট্রো প্রকল্প ছাড়া আত্মনির্ভর ভারত-এর অন্তর্গত একাধিক উন্নয়নমূলক কর্মসূচির উদ্বোধন করতে দেখা যায় মোদীকে।

 ৩৭৭০ কোটি টাকা ব্যয়ে সম্প্রসারন

৩৭৭০ কোটি টাকা ব্যয়ে সম্প্রসারন

এদিকে উদ্বোধনের আগেই শনিবার চেন্নাই মেট্রো রেলওয়ে লিমিটেডের তরফে শোনা যায় বড় ঘোষণা। রবিবার দুপুর ২ টো থেকে রাত্রি ১১ টা পর্যন্ত বিনামূল্যে পরিষেবা দেওয়া হবে বলে জানানো হয়। যা নিয়ে জোরদার আলোড়ন শুরু হয় তামিলনাড়ুর রাজ্য-রাজনীতিতে। এদিকে এই সম্প্রসারণে মোট ব্যয় হয়েছে ৩৭৭০ কোটি টাকা। সম্প্রসারণের ফলে ওয়াশারমেনপেট থেকে উইমকো নগর পর্যন্ত যাতায়াতের সুবিধে মিলবে বলেও জানা যাচ্ছে।

চেন্নাই সমুদ্র সৈকত ও আত্তিপাত্তুর মধ্যে চতুর্থ রেললাইনের উদ্বোধন করেন মোদী

চেন্নাই সমুদ্র সৈকত ও আত্তিপাত্তুর মধ্যে চতুর্থ রেললাইনের উদ্বোধন করেন মোদী

এছাড়াও চেন্নাই সমুদ্র সৈকত ও আত্তিপাত্তুর মধ্যে চতুর্থ রেললাইনের উদ্বোধন করেন মোদী। ২২ কিমি লম্বা এই রেল প্রকল্প শেষ করতে খরচ পড়ছে ২৯৩.৪০ কোটি টাকা। এদিকে কেরল ও তামিলনাড়ু মিলিয়ে এদিন মোট ১১টি উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। তার মধ্যে রয়েছে কোচি সফরে বিপিসিএলের প্রোপিলিন ডেরিভেটিভ পেট্রোকেমিক্যাল প্রকল্প (পিডিপিপি) উদ্বোধনও।

‘ফ্রি রাইড' পেতে পারেন বাংলার মানুষও

‘ফ্রি রাইড' পেতে পারেন বাংলার মানুষও

এটি অ্যাক্রিলিট, অ্যাক্রিলিক অ্যাসিড এবং অক্সো অ্যালকোহল তৈরি করবে যা বর্তমানে মূলত আমদানি করা হয়ে থাকে। এর ফলে আগামীতে দেশের প্রায় ৩,৭০০ টাকা থেকে ৪ হাজার কোটি টাকা সাশ্রয় হবে বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য, পশ্চিমবঙ্গেও আগামী ২২ ফেব্রুয়ারি নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো উদ্বোধন করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। সেক্ষেত্রে এরাজ্যের সাধারণ মানুষও ‘ফ্রি রাইড' পেতে পারেন বলে শোনা যাচ্ছে।

Positive News : ফের মানবিকতার মুখ কলকাতা পুলিশের. অসুস্থ বাসযাত্রীকে তৎপরতার সাথে চিকিৎসার ব্যবস্থা করে দিল কলকাতা পুলিশ

গালওয়ান সীমান্তে 'ডিসএঙ্গেজমেন্ট' আদতে আত্মসমর্পণ, লাদাখ ইস্যুতে ফের কেন্দ্রকে তোপ কংগ্রেসের

English summary
Prime Minister Narendra Modi inaugurates Rs 3770 crore metro project in Chennai, Tamil Nadu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X