• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্যাংগং সো নিয়ে জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী মোদী, লাদাখে লেফটেন্যান্ট গভর্নরের কাছে তথ্য তলব

লাদাখ পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে বসলের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্যাংগং সো এলাকায় চিনা বাহিনীর স্ট্যাটাস কিউ বদল নিয়ে লাদাখের লেফটেন্যান্ট গভর্নরের কাছে তথ্য চাইলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লাদাখে এই মুহূর্তে কী পরিস্থিতি রয়েছে। এবং চিনা বাহিনী কি কি পদক্ষেপ করেছে তা নিয়ে বিস্তারিত জানতেই এই বৈঠক বলে মনে করা হচ্ছে।

জরুরি বৈঠকে মোদী

জরুরি বৈঠকে মোদী

লাদাখে হঠাৎ করে চৈনিক আস্ফালন নিয়ে অত্যন্ত রুষ্ট ভারত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরাসরি লাদাখের লেফটেন্যান্ট গভর্নরের সঙ্গে আলোচনায় বসেছেন। প্যাংগং সো-তে চিনা বাগিনীর স্ট্যাটাস কিউ বদল নিয়ে বিস্তারিত তথ্য জানতে চেয়েছেন লেফটেন্যান্ট গভর্নর আর কে মাথুরের সঙ্গে।

লাদাখে চৈনিক আস্ফালন

লাদাখে চৈনিক আস্ফালন

নতুন করে লাদাখে আস্ফালন শুরু করেছে চিনা বাহিনী, ২৯ অগাস্ট এবং ৩০ অগাস্ট দুদিন রাতেই পর পর চৈনিক বাহিনী লাদাখ সীমান্তে অবস্থান বদল করেছে। প্যাংগং সো এলাকায় চিনা বাগিনীর অবস্থান বদল করেছে। সীমান্তে উস্কানি দেওয়ার চেষ্টা করছে লালফৌজ। সেনা সরানোর চুক্তি লঙ্ঘন করে অনেকটাই এগিয়ে এসেছে লালফৌজ।

নতুন করে উত্তেজনা লাদাখে

নতুন করে উত্তেজনা লাদাখে

নতুন করে উত্তেজনা শুরু হয়েছে লাদাখ সীমান্তে। ফের এলএসি বরাবর অবস্থান বদল করেছে ভারতীয় সেনা। পূর্ব লাদাখে নতুন করে সীমান্ত চুক্তি লঙ্ঘনের চেষ্টা করেছে চিনা বাহিনী। সেনা বাহিনীর মুখপাত্র কর্নেল আমান আনন্দ জানিয়েছেন চুশুলে কমান্ডার পর্যায়ের বৈঠক চলছে। চিনের সঙ্গে পরিস্থিতি স্বাভাবিক করার সবরকম চেষ্টা চালাচ্ছে সেনাবাহিনী।

নজরে প্যাংগং সো হ্রদ

নজরে প্যাংগং সো হ্রদ

আগের চুক্তি অনুযায়ী লাদাখের প্যাংগং সো হ্রদের দক্ষিণ দিকটা খালি করে দিয়েছিল ভারতীয় সেনা। সেই সুযোগে হঠাৎ করে চিনা বাহিনী অবস্থান বদল করে। পরিস্থিতি উত্তেজনা পূর্ণ হয়ে ওঠে। ভারতীয় সেনা শান্তি বজায় রাখার সবরকম চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছে।

লাদাখকে রক্তস্নাত করতে কতজনের ট্রুপ নিয়ে চিন আক্রমণ চালায়! পর্দাফাঁস হতেই বেজিংয়ের বেনজির মিথ্যাচার

English summary
PM Modi hold emergency meeting with Ladakh Lieutenant Governor after chinese attempt
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X