• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কীভাবে সাধারণ মানুষের কাছে পৌঁছবে করোনার ভ্যাকসিন, ইঙ্গিত করলেন মোদী

দেশ জুড়ে করোনা (coronavirus) আক্রান্তের সংখ্যা ক্রমেই কমছে। এরই মধ্যে সরকার আশ্বস্ত করছে আগামী বছরের শুরুর দিকেই করোনার ভ্যাকসিন(vaccine) মিলতে পারে। শুধু একটি মাত্র উৎস থেকে নয়, একাধিক উৎস থেকে একাধিক ভ্যাকসিন পাওয়া যেতে পারে। কেননা ভারতে বেশ কয়েকটি ভ্যাকসিন নিয়ে গবেষণা চলছে। অন্যদিকে সাধারণ মানুষের মধ্যেও প্রশ্ন উঠছে কীভাবে তাঁদের হাতে পৌঁছবে সেই ভ্যাকসিন। তারই ইঙ্গিত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(narendra modi)

ডিজিটাল হেলথ আইডির মাধ্যমে টিকাকরণ

ডিজিটাল হেলথ আইডির মাধ্যমে টিকাকরণ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক অনুষ্ঠানে ইঙ্গিত করেছেন, ডিজিটাল হেলথ আইডির মাধ্যমে দেশের প্রত্যেক মানুষের টিকাকরণের কাজ করা হবে। তিনি বলেন, ভারতের আকার, বৈচিত্র সবসময়ই বিশ্ব সম্প্রদায়কে কৌতুহলী করে রাখে। কেননা আমাদের লোকসংখ্যা আমেরিকার চারগুণ। আমাদের কোনও কোনও রাজ্যের লোকসংখ্যা ইউরোপ কিংবা এশিয়ার কোনও কোনও দেশের মতো।

স্বাধীনতা দিবসের বার্তা

স্বাধীনতা দিবসের বার্তা

প্রসঙ্গত উল্লেখ্য প্রধানমন্ত্রী লালকেল্লা থেকে স্বাধীনতা দিবসের বার্তায় লালকেল্লা থেকে বলেছিলেন, প্রত্যেক দেশবাসীকে ন্যাশনাল ডিজিটাল হেলথ মিশনের আওতায় ডিজিটাল হেলথ আইডি দেওয়া হবে। সেই কার্ডেই রোগ, চিকিৎসা, রিপোর্টের উল্লেখ থাকবে। যার জন্য কমন ডেটাবেস তৈরি করা হবে।

ভারত ভ্যাকসিন তৈরির দোরগোড়ায়

ভারত ভ্যাকসিন তৈরির দোরগোড়ায়

প্রধানমন্ত্রী মোদী সোমবার গ্র্যান্ড চ্যালেঞ্জেস অ্যানুয়াল মিটিং-এ বলেন, ভারত ভ্যাকসিন তৈরির দোরগোড়ায় রয়েছে। তিনি বলেন, দেশে ইতিমধ্যেই ভ্যাকসিন কীভাবে সাধারণের কাছে পৌঁছে দেওয়া হবে তা নিয়ে কাজ শুরু করেছেন। ডিজিটাল হেলথ কার্ডের সঙ্গে ডিজিটাইসড নেটওয়ার্কের মাধ্যমে নাগরিকদের টিকাকরণ নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন তিনি।

 আক্রান্তের সংখ্যা কমায় খুশি মোদী

আক্রান্তের সংখ্যা কমায় খুশি মোদী

মোদী বলেন, দেশে দেখা যাচ্ছে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই কমছে। একইসঙ্গে তিনি উল্লেখ করেন, ভারতেই সুস্থ হওয়ার সংখ্যাটা ৮৮ শতাংশের মতো। প্রধানমন্ত্রী বলেন এটা সম্ভব হয়েছে, কেননা ভারতই হল অন্যতম দেশ যেখানে আক্রান্তের সংখ্যা কয়েকশএা থাকার সময়েই নমনীয় লকডাউন চালু করা হয়েছিল।

৩ মাসে সর্বনিম্ন আক্রান্ত

৩ মাসে সর্বনিম্ন আক্রান্ত

গত কয়েকদিন ধরেই দেশব্যাপী আক্রান্তের সংখ্যা কমছিল। এদিন আক্রান্তের সংখ্যা কমে হয়েছে, ৪৬,৭৯১। অন্যদিকে যে পাঁচটি রাজ্যের অবস্থা সব থেকে খারাপ ছিল, মহারাষ্ট্র, কর্নাটক, কেরল, অন্ধ্রপ্রদেশ এবং তামিলনাড়ুর পরিস্থিতিরও ক্রমেই উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রক।

উৎসবের মরসুমে দেশবাসীকে করোনা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী

আজ সন্ধ্যে ৬ টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন মোদী, জল্পনা তুঙ্গে

{quiz_399}

English summary
PM Modi hints digital health id is likely to be used to ensure immunisation for every citizen
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X