• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

যোগী রাজ্যে বিয়ের অনুষ্ঠানে মর্মান্তিক দুর্ঘটনা, কুঁয়োর পড়ে ১৩ মহিলার মৃত্যু! শোকবার্তা প্রধানমন্ত্রীর

  • |
Google Oneindia Bengali News

উত্তর প্রদেশে (Uttar Pradesh) বিয়ের অনুষ্ঠানে মর্মান্তিক দুর্ঘটনা (Accident)। কুশীনগরের (Kushinagar) নেবুয়া নাউরঙ্গিয়ায় বিয়ের অনুষ্ঠানে কুঁয়োর (well) পড়ে ১৩ জনের মৃত্যু (Death) হয়েছে। বেশ কয়েকজন আহতও হয়েছে। মৃত ও আহতদের সবাই মহিলা বলেই জানা গিয়েছে। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। সরকারের তরফে পরিবারকে চারলক্ষ টাকা করে সাহায্যের কথাও ঘোষণা করা হয়েছে।

 দুর্ঘটনা হয়েছে যেভাবে

দুর্ঘটনা হয়েছে যেভাবে

গোরক্ষপুর জোনের এডিজি অখিল কুমার জানিয়েছেন, দুর্ঘটনায় সব মিলিয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটে রাত সাড়ে আটটা নাগাদ। কুশীনগরের নেবুয়া নৌরাঙ্গিয়ায়। বিয়ের গায়ে হলুদের অনুষ্ঠানে অনুষ্ঠানে অনেকেই কুঁয়োর ওপরে থাকা স্ল্যাবের ওপরে বসে ছিলেন। প্রবল ভারে সেটি ভেঙে পড়ে দুর্ঘটনাটি ঘটে বলে জানিয়েছেন তিনি।

প্রথমেই ১১ জনের মৃত্যু

প্রথমেই ১১ জনের মৃত্যু

কুশীনগরের জেলাশাসক এস রাজালিঙ্গম জানিয়েছেন, এই ঘটনায় প্রথমেই এগারোজনের মৃত্যু হয়। দুজন গুরুত আহত ছিলেন। পরে হাসপাতালে তাঁদেরও মৃত্যু হয়। তিনি আরও জানিয়েছে, মৃতদের পরিবারের জন্য ৪ লক্ষ টাকা করে সরকারি সাহায্য করা হবে। এই ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।
সরকারি সূত্রে জানা গিয়েছে, কুঁয়োর পড়ে গিয়েছিলেন ২২ জন মহিলা। সঙ্গে সঙ্গে কয়েকজনকে উদ্ধার করেন গ্রামবাসী ও স্থানীয় প্রশাসন। তবে বাকিদের বাঁচানো যায়নি।
গ্রামবাসীদের তরফে অবশ্য মৃত্যু সংখ্যা বৃদ্ধির জন্য স্থানীয় প্রশাসনকে দায়ী করা হয়েছে। তাঁদের অভিযোগ সময়মতো অ্যাম্ব্যুলেন্স পৌঁছলে আরও বেশ কয়েকজনের জীবন বাঁচানো যেত। পাশাপাশি স্থানীয় কৌটয়া কমিউনিটি হেলথ সেন্টারে সেই সময় কোনও চিকিৎসকও ছিলেন।

প্রধানমন্ত্রীর শোকবার্তা

এদিন সকালে করা টুইটে প্রধানমন্ত্রী বলেছেন, উত্তর প্রদেশের কুশীনগরের ঘটনা হৃদয় বিদারক। যাঁরা এই ঘটনায় প্রাণ হারিয়েছেন, তাঁদের পরিবারের প্রতি তিনি সমবেদনা জানিয়েছেন। সেইসঙ্গে আহতদের দ্রুত আরোগ্য কামনাও তিনি করেছেন। পাশাপাশি তিনি জানিয়েছেন এই ঘটনায় স্থানীয় প্রশাসন সবরকমের সাহায্য করবে।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর শোকবার্তা

শোকবার্তায় উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী বলেছেন, কুশীনগরের নৌরঙ্গিয়ায় টোলাগ্রামের দুর্ভাগ্যজনক ঘটনায় গ্রামবাসীদের মৃত্যু দুঃখজনক। মৃতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি তিনি সমবেদনা জানিয়েছেন। প্রভু রামের কাছে তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। পাশাপাশি তিনি সরকারের তরফ থেকে হতভাগ্য পরিবারগুলির পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন।

নানা প্রশ্ন ও বিতর্ক শুরুর মুখে বাতিল রাজ্যে পিপিপি মডেলে স্কুল তৈরির ভাবনা! ভিত্তি নেই, বললেন শিক্ষা সচিবনানা প্রশ্ন ও বিতর্ক শুরুর মুখে বাতিল রাজ্যে পিপিপি মডেলে স্কুল তৈরির ভাবনা! ভিত্তি নেই, বললেন শিক্ষা সচিব

English summary
PM Modi extends condolences in 13 people dies after falling into well during wedding celebration in Kushinagar in UP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X