• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আসতে চলেছে দ্বিতীয় আর্থিক প্যাকেজ? প্রাধান্য পাবে কোন ক্ষেত্র!

করোনা ভাইরাস লকডাউনের কারণে সংকটে পড়া শিল্পগুলিকে অক্সিজেন জোগাতে শনিবার দফায় দফায় বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। জানা গিয়েছে বৈঠকে ক্ষুদ্র, মাঝারি ও ছোটো শিল্প ছাড়াও কৃষিক্ষেত্র নিয়েও আলোচনা হয় এদিন।

ভারতের অর্থনীতি কৃষিনির্ভর

ভারতের অর্থনীতি কৃষিনির্ভর

ভারতের অর্থনীতির ১৫ শতাংশ কৃষিনির্ভর। এই পরিস্থিতিতে বিভিন্ন রাজ্যে বেশ কয়েকদিন আগে থেকেই কৃষি কাজের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছিল।

অর্থনীতি সচল রাখতে দ্বিতীয় আর্থিক প্যাকেজ

অর্থনীতি সচল রাখতে দ্বিতীয় আর্থিক প্যাকেজ

এই মুহূর্তে দেশের অর্থনীতি সচল রাখতে দ্বিতীয় কোনও আর্থিক প্যাকেজ ঘোষণা জরুরি কিনা, আলোচনার বিষয় ছিল। এমএসএমই-সহ অন্যান্য ক্ষেত্রগুলিতে দ্বিতীয় প্যাকেজে বেশি করে গুরুত্ব দেওয়া হচ্ছে। ওই প্যাকেজ খুব শীঘ্রই প্রকাশ করা হবে। পাশাপাশি কৃষিক্ষেত্রের উপরও জোর দেওয়া হতে পারে এই প্যাকেজে।

জিএসটি আদায়ের একটা খসড়া পরিসংখ্যান

জিএসটি আদায়ের একটা খসড়া পরিসংখ্যান

এদিকে প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর, ইতিমধ্যে জিএসটি আদায়ের একটা খসড়া পরিসংখ্যান দফতরে জমা পড়েছে। সেই পরিসংখ্যান দেখে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। যদিও মন্ত্রকের তরফে বিস্তৃত পরিবেশনা শনিবার সন্ধ্যার মধ্যে জমা পড়বে পিএমও-তে এমনটাই দাবি মন্ত্রক সূত্রে।

বিনিয়োগের পরিবেশ তৈরি

বিনিয়োগের পরিবেশ তৈরি

এদিন বিনিয়োগের পরিবেশ তৈরিতে এমএসএমই, অসামরিক বিমান পরিবহণ, শ্রম ও বিদ্যুৎ মন্ত্রকের সঙ্গে বিস্তৃত আলোচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঘরোয়া আর বিদেশী বিনিয়োগের পরিবেশ তৈরি করে আর্থিক গতি সচল রাখতে মরিয়া সব মন্ত্রক।

English summary
PM Modi discusses reforms with possibility of second economic package focussing on msme and agriculture
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X