India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জনতার রায় পরিবারবাদের বিরুদ্ধে! সংসদীয় দলের বৈঠকে 'সতর্ক'বার্তা প্রধানমন্ত্রী মোদীর

Google Oneindia Bengali News

বিজেপির (bjp) সংসদীয় দলের (Parliamentary party) বৈঠকেও (meeting) নাম না করে বিজেপি (bjp) এবং সমাজবাদী পার্টিকে (sajamwadi party)আক্রমণ প্রধানমন্ত্রী মোদীর (narendra modi)। এদিন পাঁচ রাজ্যে বিজেপির ফলাফল প্রসঙ্গে নরেন্দ্র মোদী বলেছেন, জনতা রায় দিয়েছে পরিবারবাদের (parivarvad) বিরুদ্ধে। নয়া দিল্লির আম্বেদকর ভবনে হওয়া সংসদীয় দলের বৈঠকে প্রধানমন্ত্রী মোদী সাংসদদের পরিবারের সদস্যদের রাজনীতিতে আসা নিয়ে বার্তা দিতে চেয়েছেন। তিনি আরও বলেছেন কারও প্রার্থীপদ বাতিল হলে তার দায়ভার তিনি নেবেন।

Positive Story : রেশন কার্ড নিয়ে এক অভিনব উদ্যোগ নিল রাজ্য সরকার

শুরুতেই সংবর্ধনা

এদিন সংসদীয় দলের বৈঠক শুরুর আগের মুহূর্তে চার রাজ্যে জয়ের জন্য দলের সিনিয়র নেতারা প্রধানমন্ত্রী মোদী, দলের সভাপতি জেপি নাড্ডাকে সংবর্ধনা দেন। যাঁরা মঞ্চে এই সংবর্ধনা দেন, তাঁদের মধ্যে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, সড়ক পরিবহণমন্ত্রী নীতীন গড়কড়ি, কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল, প্রহ্লাদ যোশী-সহ অন্যরা।
বৈঠক শুরুর আগে সম্প্রতি প্রয়াত হওয়া লতা মঙ্গেশকর এবং ইউক্রেনে মৃত্যু হওয়া ভারতীয় ছাত্রের প্রতি শ্রদ্ধা জানাতে দুমিনিটের নীরবতা পালন করেন সবাই।

তাঁর জন্যই টিকিট পাননি সাংসদদের ছেলেমেয়েরা

প্রধানমন্ত্রী এদিন বলেন, তাঁর জন্য এবারের বিধানসভাগুলির নির্বাচনে সাংসদদের ছেলে মেয়েরা টিকিট পাননি। কেননা বিজেপি বংশ রাজনীতির বিরুদ্ধে। তিনি বলেছেন, বংশ রাজনীতি গণতন্ত্রের পক্ষে বিপজ্জনক। দলকে এর বিরুদ্ধে লড়াই করতে হবে বলেও মন্তব্য করেন তিনি।
প্রধানমন্ত্রী এদিন দলের সাংসদদের ইউক্রেন থেকে ভারতীয়দের উদ্ধারের পদ্ধতি সংক্ষেপে ব্যাখ্যা করেন।

সোমবার সন্ধেয় বৈঠকের কথা জানানো হয়

সোমবার সন্ধেয় বৈঠকের কথা জানানো হয়

সোমবার সন্ধেয় বিজেপির শীর্ষ নেতৃত্বের তরফে এদিনের বৈঠকের জন্য লোকসভা ও রাজ্যসভার সাংসদের জানানো হয়েছিল। ৫ রাজ্যের মধ্যে ৪ রাজ্যে জয়ের পরে বিজেপির সংসদীয় দলের এটাই প্রথম বৈঠক। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এবারের নির্বাচনে বিজেপির উত্তর প্রদেশ জয়ে সব ভূমিকা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। যা ভোট পরবর্তী বিশ্লেষণেও সামনে এসেছে। এর আগে বিজেপির সংসদীয় দলের বৈঠক হয়েছিল ২০২১-এর ২১ ডিসেম্বর।

৪ রাজ্যের জন্য আট পর্যবেক্ষক বিজেপির

৪ রাজ্যের জন্য আট পর্যবেক্ষক বিজেপির

উত্তরাখণ্ড, উত্তর প্রদেশ, গোয়া এবং মনিপুর এই চার রাজ্যে বিজেপি সরকার গঠন করবে। তবে ভোটের ফল বেরনোর পরে পাঁচ দিন কেটে গেলেও সরকারিভাবে মুখ্যমন্ত্রীদের নাম ঘোষণা করতে পারেনি বিজেপি। তবে রাজ্যগুলিতে মুখ্যমন্ত্রী ঠিক করতে এবং মন্ত্রিসভা গঠন করতে রাজ্য পিছু দুজন করে পর্যবেক্ষক নিয়োগ করেছে।
উত্তর প্রদেশের দায়িত্ব কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। সহকারী হিসেবে রয়েছেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী রঘুবর দাস। উত্তরাখণ্ডের জন্য দায়িত্বে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সহকারী মীনাক্ষী লেখি। মনিপুরের দায়িত্বে কিরেণ রিজিজু, সহকারী নির্মলা সীতারমন। গোয়ার জন্য দায়িত্বে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার, তাঁর সহকারী মৎস্য ও পশুপালন প্রতিমন্ত্রী এল মুরুগান।

সংসদে অধীর চৌধুরীর মন্তব্যের তারিফ! কাউন্সিলর খুনে মমতাকে সিবিআই তদন্তে বাধ্য করতে উপায় শুভেন্দুরসংসদে অধীর চৌধুরীর মন্তব্যের তারিফ! কাউন্সিলর খুনে মমতাকে সিবিআই তদন্তে বাধ্য করতে উপায় শুভেন্দুর

English summary
PM Modi claims in parliamentary party meeting that, people's mandate is against Parivarvad shows in five state Elections.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X