• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশে 'পিএসইউ'গুলির বেসরকারিকরণ নিয়ে বড় বার্তা মোদীর

  • |

মোদী সরকারের বিরুদ্ধে ইতিমধ্যেই বেসরকারিকরণ ইস্যুতে সুর চড়া করেছেন বিরোধী নেতারা। এরপরও এদিন ফের একবার দেশের আরও বেশ কয়েকটি পিএসইউ সেক্টরকে বিলগ্নিকরণের পথে যে সরকার নিয়ে যেতে চাইছে,তার ইঙ্গিত দিয়েছেন মোদী।

 মোদীর বার্তা

মোদীর বার্তা

মোদী এদিন বলেন ' সরকারের কর্তব্য হল প্রতিষ্ঠান ও ব্যবসাকে সমর্খন যোগানো। এটা গুরুত্বপূর্ণ নয় যে এটা সরকারের মালিকানাতে থাকবে। বা সরকার কোনও এন্টারপ্রাইজ চালাবে। ' তিনি বলেন,'একটা সময় ছিল, যখন পাবলিক সেক্টর এন্টারপ্রাইজগুলি তৈরি হয়েছিল। আর তাদের চাহিদাগুলিও আলাদা ছিল।'

 বিনিয়োগ নিয়ে বক্তব্য

বিনিয়োগ নিয়ে বক্তব্য

নরেন্দ্র মোদী এদিন বিনিয়োগ সংক্রান্ত একটি ওয়েবিনারে যোগ দিয়ে বলেন, সংস্কার আর উন্নয়ন সব সময়ই দরকার। ৫০,৬০ বছর আগে যা ভালো ছিল , সেই নীতিরও পরিবর্তন হওয়া উচিত। তিনি বলেন, 'আমরা এখন উন্নয়ন করতে চাইছি। আমাদের লক্ষ্য হচ্ছে মানুষের অর্থকে সবচেয়ে সুযোগ্য়ভাবে ব্যবহার করা। ' তিনি সাফ জানান, পাবলিক সেক্টর এতদিন সরকারি দিক দিয়ে কার্যকরি ছিল বলে এরপরও তা থকাবে এমনটা হতে পারেনা। প্রসঙ্গত, বাজেটের আগে পরে এমনই সুর শোনা গিয়েছে অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের কণ্ঠে।

১০০ টি পিএসইউ নজরে!

১০০ টি পিএসইউ নজরে!

মোদী বলেছেন, সরকারের লক্ষ্য হওয়া উচিত, যাতে সকলের ও সমাজের উন্নতি করা যায়। মোদী এরপরই জানান, সরকাররে লক্ষ্য রয়েছে ১০০ টি এমন 'এন্টিটি'কে 'মানিটাইজ' করা যাদের মোট মূল্য প্রায় ২.৫ লাখ কোটি টাকা। প্রসঙ্গত, এই বার্তার হাত ধরেই মোদী কার্যত জানান দিয়েছেন ১০০ টি পিএসইউ সেক্টর অবার সম্ভবত বেসরকারিকরণের দিকে যেতে পারে।

মোদী সরকারের লক্ষ্য়

মোদী সরকারের লক্ষ্য়

মোদী বলেন, আমাদের লক্ষ্য হল, 'মানিটাইজ 'ও 'মর্ডানাইজ' করা। তিনি বলেন, এর দ্বারা বন্দোবস্তের ক্ষেত্রে উন্নতি দেখা যেতে পারে। গোটা সিস্টেম একটি বড় দিশায় এগিয়ে যেতে পারবে। তাঁর সাপ দাবি করদাতার টাকায় অলভাজনক পিএসইউ চালানোর যুক্তি নেই।

English summary
PM Modi Announces Plans to Privatise 100 PSUs as he Addresses a webinar hosted by DIPAM,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X