• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরিযায়ী শ্রমিকদের জন্য বড় ঘোষণা কেন্দ্রের, এক দেশ এক রেশন কার্ড নিয়ে বার্তা প্রধানমন্ত্রী মোদীর

Google Oneindia Bengali News

করোনা পরিস্থিতিতে ফের পরিযায়ী শ্রমিকদের জন্য বড় সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন পরিযায়ী শ্রমিকদের জন্য এক দেশ এক রেশন কার্ড চালু করতে চলেছে কেন্দ্রীয় সরকার। আগেই যদিও অগস্টে গোটা দেশে এই বিশেষ রেশন কার্ড চালু হয়ে যাবে বলে জানিয়েছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

পরিযায়ী শ্রমিকদের জন্য রেশন

পরিযায়ী শ্রমিকদের জন্য রেশন

করোনা পরিস্থিিততে অনেকেই ঘরে ফিরে এলেও আবার অন্নের জন্য কাজে ফিরে যাচ্ছেন। কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হচ্ছে দেশের পরিযায়ী শ্রমিকদের। তাঁদের কথা মাথায় রেখেই তাই এক দেশ এক রেশন কার্ড চালু হয়ে যাবে বলে জাতির উদ্দেশ্যে ভাষণে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানিয়েছেন এতে পরিযায়ী শ্রমিকরা সবচেয়ে বেশি উপকৃত হবেন।

অগস্টেই মিলবে চালু হবে নিয়ম

অগস্টেই মিলবে চালু হবে নিয়ম

অগস্ট মাস থেকেই এক দেশ এক রেশন কার্ড চালু করার কথা জানিয়েছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। মঙ্গলবার জাতির উদ্দেশ্যে ভাষণে সেই প্রকল্পের কথা স্মরণ করিয়ে দিয়ে আবারও এক দেশ এক রেশন কার্ড চালু করার কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানান এতে সবচেয়ে বেশি উপকৃত হবেন ভিন রাজ্যে কাজ করতে যাওয়া শ্রমিকরা।

নভেম্বর পর্যন্ত রেশনে চাল-ডাল

নভেম্বর পর্যন্ত রেশনে চাল-ডাল

করোনা লকডাউনের প্রথম পর্বেই প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনা ঘোষণা করা হয়েছিল। তাতে গরিব মানুষকে রেশনে বিনামূল্যে চাল-ডাল দেওয়ার কথা ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। সেই প্রকল্প নভেম্বর মাস পর্যন্ত বাড়িয়ে দেওয়ার কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছট পুজো পর্যন্ত এই প্রকল্পের আওতায় গোটা দেশে রেশনে ৫ কেজি চাল অথবা ৫ কেজি ডাল এবং মাসে ১ কেজি ছোলা দেওয়া হবে বিনামূল্যে।

করদাতাদের ধন্যবাদ

করদাতাদের ধন্যবাদ

করোনা পরিস্থিতিতে গরিব কল্যাণ যোজনায় মোট ৯০ লক্ষ কোটি টাকা খরচ হয়েছে সরকারের। আরও তিন মাস সেটা বহাল রাখতে প্রায় দেড় লাখ কোটি টাকা খরচ হবে। দেশের একনিষ্ঠ করদাতাদের জন্য সরকার এই অসাধ্য সাধন করতে পেরেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেজন্য করদাতাদের ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

পাখির চোখ 21 - এর নির্বাচন, জনসংযোগ ঢাল বিজেপির

নভেম্বর পর্যন্ত মেয়াদ বাড়ল গরিব কল্যাণ অন্ন যোজনার! বিনামূল্যে রেশনের ঘোষণা মোদীরনভেম্বর পর্যন্ত মেয়াদ বাড়ল গরিব কল্যাণ অন্ন যোজনার! বিনামূল্যে রেশনের ঘোষণা মোদীর

English summary
PM Modi announce One nation One Ration card system for Coronavirus Unlock 2
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X