• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জরুরি অবস্থার ৪৪ বছর পূর্তিতে প্রতিবাদীদের স্যালুট জানিয়ে ভিডিও বার্তা মোদীর

১৯৭৫ ‌সালের ২৫ জুলাই, ইন্দিরা জমানার কালো দিন। এর থেেক বেশি কিছু আর বোঝাতে চায় না বিজেপি। সকাল থেকেই বিজেপির বিভিন্ন রাজনৈতিক নেতারা এই নিয়ে সোশ্যাল মিডিয়া সরব হয়েছেন। রাজনাথ সিং তো টুইটে লিখেই ফেলেছেন ইতিহােসর কালো অধ্যায়।

জরুরি অবস্থার ৪৪ বছর পূর্তিতে প্রতিবাদীদের স্যালুট জানিয়ে ভিডিও বার্তা মোদীর

আর মোদী লিখলেন সেিদন গণতন্ত্রের কণ্ঠরোধ করা হয়েছিল। সেদিন যাঁরা প্রতিবাদী হয়ে লড়েছিলেন তাঁদের স্যালুট জানাই। মঙ্গলবার সকালে নিজের একটি ভিডিও বার্তা টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১ মিনিট ২৭ সেকেন্ডের সেই ভিডিও বার্তায় প্রথমে শোনা গিেয়ছে, মোদী বলছেন, ভারত তাঁদের স্যালুট জানায় সেদিন যাঁরা নির্ভিক হয়ে জরুরি অবস্থার প্রতিবাদে লড়াইয়ে নেমেছিল। সেদিন দেশের গণতন্ত্র জয়ী হয়েছিল। শাসকের স্বৈরাচারী মনোভাব ভেঙে চুরমার করে দিয়েছিল তাঁরা।

জরুরি অবস্থার স্মৃতি মনে করিয়ে দিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টুইটে লিখেছেন, সেদিন কীভাবে সংবাদপত্র বন্ধ করে দিয়ে নাগরিকদের মৌলিক অধিকার কেড়ে নেওয়া হয়েছিল। এই পরিস্থিতি থেকে দেশকে বের করে আনতে যাঁরা লড়াই চালিয়েছিলেন, সেই দেশভক্ত সৈনিকদের স্যালুট জানাই।

রাজনাথ সিংও এই নিয়ে টুইট করে লিখেছেন ১৯৭৫ সালের ২৫ জুলাই ছিল দেশের ইতিহাসের কালো অধ্যায়। ইন্দিরা গান্ধীর সেই ঔদ্ধত্যের সিদ্ধান্তই সেবার কংগ্রেস সরকারের পতনের কারণ ছিল। সেই সন্ধিক্ষণেই আত্মপ্রকাশ বিজেপির। যার মূল উদ্দশ্য দেশবাসীর অধিকার রক্ষা করা। গণতন্ত্র রক্ষা করা।

বিজেপির কার্যকরী সভাপতি জেপি নাড্ডাও টুইটে লিখেছেন, আমি ধন্যবাদ জানাই সেই বিজেপি এবং আরএসএস কর্মীদের যাঁরা সেসময় দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত করতে লড়াই চালিয়েছিল।

English summary
PM Modi, Amit Shah salute people who resisted Emergency
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X