• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'শহুরে মাওবাদীদের সমর্থন দিচ্ছে কংগ্রেস', ছত্তিশগড়ে প্রচারে জোর আক্রমণে মোদী

আর ঠিক দুদিন পরই রাজ্য বিধানসভার প্রথম দফার ভোট। তার আগে সন্ত্রাস বিধ্বস্ত ছত্তিশগড়ের মাও অধ্যুষিত জেলা থেকেই শান্তি ও উন্নয়নের বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একইসঙ্গে কংগ্রেসকে কড়া আক্রমণ শানিয়েছেন তিনি। এদিন বস্তার জেলার জগদলপুরে মোদী সভা করেন। সেখানে বলেন, রাজ্যের উন্নয়নে প্রাণপাত করছে বিজেপি। শিশুর জন্ম থেকে শুরু করে সব ধরনের কাজে হাতে হাত মিলিয়ে মানুষের সঙ্গে বিজেপি সরকার কাজ করবে। মানুষকে সুন্দর জীবন দেওয়াই তাঁর সরকারের লক্ষ্য।

আগে টাকা ছিল, প্রকল্প ছিল। তবে মানুষ তার সুবিধা পেত না। অন্যের হাতে ক্ষমতা থাকত। এখন সেই ধারণা বদলে গিয়েছে। ক্ষমতা মানুষের হাতে রয়েছে। আমরা-ওরার বিভেদ আর নেই। জাতি-লিঙ্গের ভেদাভেদ মুছে গিয়েছে। এই সরকার সকলের উন্নয়ন চায়।

মোদীর তোপ, কংগ্রেস শহুরে মাওবাদীদের সমর্থন জোগাচ্ছে। এই মাওবাদীরা বাতানুকুল বাড়িতে থাকে, বিদেশে পড়াশোনা করে। বড় গাড়িতে ঘোরে। আর ছত্তিশগড়ে অশান্তি পাকানোর চেষ্টা করে। এদের কি কোনও ক্ষমা হতে পারে? প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী। তাই কংগ্রেসকে শিক্ষা দেওয়ার কথাও বলেছেন তিনি।

কংগ্রেসকে আক্রমণ করে মোদী বলেছেন, ১০ বছর কংগ্রেস সরকারে ছিল। তখন ছত্তিশগড়ের দিকে তাকায়নি। উন্নয়নের সব রাস্তা বন্ধ করে দিয়েছিল। তাই উন্নয়নের কাজ বন্ধ করতে মানুষকে কংগ্রেসের সঙ্গে না যাওয়ার পরামর্শ দিয়েছেন মোদী।

মোদীর কথায় কংগ্রেস আদিবাসীদের নিয়ে হাসাহাসি করে। কংগ্রেস নেতারা মশকরা করে। এটা আদিবাসী সংষ্কৃতির অপমান। আমি ছত্তিশগড়ের সমস্যাকে জেনেছি। আমি জানি আদিবাসী ভাই-বোনদের কষ্টটা কোথায়। কংগ্রেস নেতারা রুপোর চামচ হাতে জন্মেছেন। তাঁরা কী করে বুঝবেন আদিবাসীদের মন?

কয়েকদিন আগেই এখানে দূরদর্শনের ক্যামেরাম্যান অচ্যুতানন্দ সাহু খুন হলেন। মাওবাদীরা সেনা-জওয়ানদেরও এখানে খুন করেছে। কংগ্রেস এদের বিপ্লবী বলে। এটা কী ধরনের বিপ্লব, প্রশ্ন তুলেছেন মোদী।

English summary
PM Modi alleges that Congress supports 'Urban Maoists' in Chhattisgarh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X