• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী বিরোধিতার সুর যেখান থেকে চড়েছিল সেই আলিগড় বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী! দিলেন জোরালো বার্তা

  • |

সকলের সঙ্গে মিলে দেশের উন্নতির স্বার্থে একযোগে এগিয়ে চলা নিয়েই এদিন মোদী বক্তব্য রাখেন আলিগড় বিশ্ববিদ্যালয়ের ১০০ বছরের পূর্তি অনুষ্ঠানে। আর সেই ভার্চুয়াল মঞ্চ থেকেই মোদী এদিন বিশেষ বার্তা দেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের প্রতি।

 ফ্ল্যাশব্যাক ও উত্তপ্ত ২০১৯ ডিসেম্বর

ফ্ল্যাশব্যাক ও উত্তপ্ত ২০১৯ ডিসেম্বর

২০১৯ সালের ডিসেম্বর মাস তখন গোটা দেশ সিএএ বিরোধিতা নিয়ে উত্তপ্ত। উত্তর ভারত থেকে দিল্লি পর্যন্ত ক্ষোভের আগুন ছড়িয়ে তখন জায়গায় জায়গায় মোদী বিরোধিতার সুর চড়েছে। ক্ষোভের আগুনে সোচ্চার হয়েছে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়। ঠিক তার এক বছর পর ২০২০ সালের ডিসেম্বরে সেই আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ১০০ বছর পূর্তী অনুষ্ঠানে যোগ দিয়ে জোরালো বার্তা দেন মোদী।

বিশ্ববিদ্যালয়ের পোস্টাল স্ট্যাম্প

বিশ্ববিদ্যালয়ের পোস্টাল স্ট্যাম্প

আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ১০০ বছর পূর্তী অনুষ্ঠানে যোগ দিয়ে এদিন মোদী বিশ্ববিদ্যালয়ের নামে একটি স্ট্যাম্পের উদ্বোধন করেন। আর সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা ও পরম্পরা, ইতিহাস সম্পর্কে ভূয়সী প্রশংসা করেন মোদী।

 রাজনীতি থেকে সমাজনীতির পাঠ

রাজনীতি থেকে সমাজনীতির পাঠ

মোদী এদিন বলেন, রাজনীতি অপেক্ষা করতে পারে, সমাজ অপেক্ষা করতে পারে,. তবে শোষিতরা বিকাশের জন্য অপেক্ষা করতে পারে না। উন্নয়ন অপেক্ষা করতে পারে না। আর সেই কথা মাথায় রেখে দেশের উন্নতির রাস্তায় কখনওই বাধা হয়ে দাঁড়ানো উচিত নয়। তিনি সাফ বার্তায় জানান, দেশের উন্নতি হচ্ছে কোনও ভেদাভেদ না মেনেই।

 সাংবিধানিক অধিকার নিয়ে নিশ্চিন্তে থাকুন

সাংবিধানিক অধিকার নিয়ে নিশ্চিন্তে থাকুন

নরেন্দ্র মোদী এদিন বলেন, দেশের সাংবিধানিক অধিকার নিয়ে যেন নিশ্চিন্তে থাকেন সকলে। দেশ সকলকে সাংবিধানিক অধিকার দিয়েই এগিয়ে চলেছে। এক্ষেত্রে সকলে ভবিষ্যতেও তা পাবেন। পড়ুয়াদের উদ্দেশে মোদী বলেন, স্বার্থের রাজনীতি থেকে দূরে থাকতে হবে। মসনদ , ক্ষমতা সবই থাকবে, তবে দেশের উর্ধে কিছুই নয়।

 করোনাকালে আলিগড়ের ভূমিকার প্রশংসা

করোনাকালে আলিগড়ের ভূমিকার প্রশংসা

মোদী বলেন, করোনাকালে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যাল যেভাবে সহায়তা করেছে, তা ভূয়সী প্রশংসার যোগ্য। আইসোলেশন ওয়ার্ড থেকে প্লাজমা ব্যাঙ্ক, পিএম কেয়ার ফান্ডে অনুদান , সমস্ত বিষয়েই এগিয়ে আসে আলিগড় বিশ্ববিদ্যালয়।

English summary
PM Modi addresses Aligarh Muslim University centenary celebrations
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X