• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'আইন-শৃঙ্খলা রক্ষা করা রাজ্যের বিষয়, কিন্তু দেশের সুরক্ষাও জড়িত', চিন্তন শিবিরে ইঙ্গিতপূর্ণ বার্তা মোদীর

'আইন-শৃঙ্খলা রক্ষা করা রাজ্যের বিষয়, কিন্তু দেশের সুরক্ষার সঙ্গে জড়িত', চিন্তন শিবিরে ইঙ্গিতপূর্ণ বার্তা প্রধানমন্ত্রী মোদীর
Google Oneindia Bengali News

আইনশৃঙ্খলা নিয়ে রাজ্যগুলিকে বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হরিয়ানায় সব রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীদেরপ নিয়ে এই চিন্তন শিবিরের আয়োজন করা হয়েছিল। যদিও বঙ্গের স্বরাষ্ট্রমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই চিন্তন শিবিরে যোগ দেননি। তাঁর জায়গায় হাজির ছিলেন রাজ্যে স্বরাষ্ট্র সচিব। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিও বার্তা দিয়েছেন। তিনি বলেছেন, আইন শৃঙ্খলা রক্ষা করা রাজ্য সরকারের দায়িত্ব কিন্তু দেশের সুরক্ষার সঙ্গে তার যোগ রয়েছে। কাজেই রাজ্য সরকারগুলিতেও সেই ভাবে সতর্ক হয়েই রাজ্যের আইন শৃঙ্খলা রক্ষা করতে হবে।

মোদীর বার্তা

মোদীর বার্তা

দেশের সব রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীদের নিয়ে হরিয়ানায় শুরু হয়েছে চিন্তন শিবির। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের উদ্যোগে এই চিন্তন শিবিরের আয়োজন করা হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেই চিন্তন শিবিরে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি সব রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীদের আইন-শৃঙ্খলা নিয়ে বার্তা দিয়েছেন। প্রধানমন্ত্রী মোদী বলেছেন রাজ্যের আইন শৃঙ্খলা রক্ষা করা অত্যন্ত জরুির। এটা রাজ্যের বিষয় অবশ্যই। কিন্তু এর সঙ্গে জাতীয় সুরক্ষার বিষয়টিও জড়িয়ে রয়েছে। এর জন্য রাজ্যগুলিকে একে অপরের সাহায্য নেওয়ার বার্তা দিয়েছেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রীদের নিয়ে চিন্তন শিবির

স্বরাষ্ট্রমন্ত্রীদের নিয়ে চিন্তন শিবির

দেশের সুরক্ষা ব্যবস্থা আরো মজবুত করতে হরিয়ানায় চিন্তন শিবিরের আয়োজন করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। দেশের সুরক্ষা ব্যবস্থাকে মজবুত করতে সব রাজ্যগুলিকে একজোট করে কাজ করার বার্তা দেওয়া হয়েছে এই চিন্তন শিবিরে। এই চিন্তন শিবিরে যোগ দিয়েছিলেন প্রায় সব রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীরা। সেখানেই দেশের সুরক্ষার জন্য রাজ্যগুলির আইন-শৃঙ্খলা রক্ষা করার কথা বলেছেন তিনি। অপরাধ দমনে সব রাজ্যগুলিকে কড়া পদক্ষেপ করার বার্তা দেওয়া হয়েছে।

চিন্তন শিবিরে নেই মমতা

চিন্তন শিবিরে নেই মমতা

হরিয়ানা স্বরাষ্ট্রমন্ত্রীদের এই চিন্তন শিবিরে যোগ দিয়েছিলেন প্রায় সব রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীরা। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে যাননি। কিন্তু তিনি সেই চিন্তন শিবিরে যোগ দেননি। তাঁর পরিবর্তে সেই বৈঠকে যোগ দিয়েছেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব। সেই চিন্তন শিবিরে বিভিন্ন রাজ্যের স্বরাষ্ট্র সচিব, ডিজিপি, সিআরপিএফের অফিসাররাও অংশ নিয়েছিলেন।

সইবার ক্রাইম নিয়ে সতর্কতা

সইবার ক্রাইম নিয়ে সতর্কতা

সাইবার ক্রাইম নিয়ে বিশেষ সতর্ক করেছেন প্রধানমন্ত্রী মোদী। ৫ জি পরিষেবা গোটা দেশে চালু হয়ে যাবে কয়েক দিনের মধ্যে। তাতে একদিকে যেমন অনেক সুযোগ সুবিধা বাড়বে তেমনই অনেক সমস্যাও দেখা দেবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। সাইবার ক্রাইমের সম্ভাবনা আরো প্রকট। সাইবার ক্রাইম রোধ করাই এখন বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সাইবার ক্রাইম রোধ আরও সতর্ক হতে সবে সব রাজ্যগুলিকে। তার জন্য সব রাজ্যগুলিকে পারস্পরিক সহযোগিতার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী।

দু’‌বছরের মধ্যেই সব রাজ্যে ‌এনআইএ শাখা!‌ স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণার পর কী বলছে শাসক দল দু’‌বছরের মধ্যেই সব রাজ্যে ‌এনআইএ শাখা!‌ স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণার পর কী বলছে শাসক দল

English summary
PM Modi at Chintan Shivir of home ministers of states
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X