• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সবরিমালার পর এবার প্রসিদ্ধ এক মুসলিম দরগায় মহিলা প্রবেশাধিকার নিয়ে মামলা

সবরিমালায় মহিলাদের প্রবেশাধিকার নিয়ে বিতর্কের পর্ব সুপ্রিমকোর্ট পর্যন্ত পৌঁছেছিল। সেখানে মহিলা প্রবেশাধিকার নিয়ে সুপ্রিমকোর্টের স্পষ্ট নির্দেশের পরও বিতর্ক থামেনি। এবার দিল্লির নিজামউদ্দিন আউলিয়া দরগায় মহিলাদের প্রবেশ নিয়ে নতুন মামলা দায়ের করা হয়েছে দিল্লি হাইকোর্টে।

সবরিমালার পর এবার প্রসিদ্ধ এক মুসলিম দরগায় মহিলা প্রবেশাধিকার নিয়ে মামলা

পুনের কয়েকজন আইনের ছাত্রী দিল্লির নিজামুদ্দিন দরগায় গিয়ে প্রবেশাধিকার পাননি।এরপরই তাঁরা প্রবেশাধিকারের জন্য একটি আবেদন জানিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন। ওই আইনের ছাত্রীদের দাবি দরগার কর্তৃপক্ষের তরফে তাঁদের সেখানে প্রবেশ করতে বাধা দেওয়া হয়। এদিকে, এই মামলায় আগামী সপ্তাহে শুনানির দিন ধার্য করেছে আদালত।

উল্লেখ্য, এই মর্মে আদালতে একটি পিআইএল দায়ের করা হয়েছে। সেখানে নিজামুদ্দিন দরগার ট্রাস্টের কাছে মহিলাদের ওই দরগায় প্রবেশাধিকার দেওয়ার জন্য আবেদন করা হয়েছে। আবেদনকারীদের দাবি এভাবে দেশের রাজধানীতে মহিলাদের বঞ্চিত করা উচিত নয়।

English summary
A group of women law students from Pune have filed a plea with the Delhi High Court and sought directions to the Centre and other authorities to allow the entry of women into the sanctum sanctorum of Hazrat Nizamuddin Aulia Dargah in Delhi.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X