• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আলোর উৎসবের মধ্যেই প্লার্টফর্ম টিকিটের দাম ১০ থেকে বেড়ে হল ৫০ টাকা

আজ ধনতেরাস। সামনে দিওয়ালী। আলোর উৎসবে মেতে উঠবে গোটা দেশ। অন্ধকারকে দূরে সরিয়ে আলোকিত হবে দেশ। কিন্ত্য আলোর উৎসবের মধ্যেই চাপ বাড়তে চলেছে মধ্যবিত্তের উপর। দিপাবলির আগেই দাম বাড়তে চলেছে প্লাটফর্ম টিকিটের।
  • |
Google Oneindia Bengali News

Platform Ticket Price: আজ ধনতেরাস। সামনে দিওয়ালী। আলোর উৎসবে মেতে উঠবে গোটা দেশ। অন্ধকারকে দূরে সরিয়ে আলোকিত হবে দেশ। কিন্ত্য আলোর উৎসবের মধ্যেই চাপ বাড়তে চলেছে মধ্যবিত্তের উপর। দিপাবলির আগেই দাম বাড়তে চলেছে প্লাটফর্ম টিকিটের।

পশ্চিম রেলওয়ে এই প্লার্টফর্ম টিকিটের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। আজ শনিবার এই বিষয়ে বিস্তারিত জানিয়ে বিজ্ঞপ্তি দিয়েছে। তবে উৎসবের মরশুমে এভাবে প্লাটফর্ম টিকিটের দাম বাড়ানোর সিদ্ধান্তে চাপ বাড়বে মধ্যবিত্তের উপর। এমনটাই মনে করা হচ্ছে। এমনকি এত টাকা অতিরিক্ত দাম বাড়াণোর ঘোষণা নিয়ে সাধারণ যাত্রীরা ক্ষুব্ধ। তবে ভিড় ঠেকাতেই এহেন সিদ্ধান্ত নেওয়া হয়েছে রেল জানালেও মানুষ সাধারণ মানুষের দাবি, রোজগার বাড়াতেই রেল কৌশলি এই পদক্ষেপ নিয়েছে।

১০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা

১০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা

রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উৎসবের মরশুমে রেল স্টেশনগুলিতে ব্যাপক ভিড় হচ্ছে। এই অবস্থায় যাত্রী সংখ্যা নিয়ন্ত্রণ করতে পশ্চিম রেলওয়ের মুম্বাই সেন্ট্রাল বিভাগের প্রধান স্টেশনগুলিতে প্লাটফর্ম টিকিটের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। আর এজন্যে টিকিটের দাম ১০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা করে দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। তবে এই সিদ্ধান্ত আগামী ৩১ অক্টোবর পর্যন্ত জারি থাকবে বলে জানানো হয়েছে।

ভিড় সামলাতে আধিকারিকদের হিমশিম অবস্থা

ভিড় সামলাতে আধিকারিকদের হিমশিম অবস্থা

যে সমস্ত স্টেশনগুলিতে টিকিটের দাম বাড়ানো হয়েছে সেগুলি হল মুম্বই সেন্ট্রাল, দাদর, বীরাবলি, বান্দ্রা টার্মিনাস, বাপী, বলসান্ড, অধনা, এবং সুরত। হঠাত করে এভাবে প্লার্টফর্ম টিকের দাম বাড়ানোর সিদ্ধান্তে ক্ষোভ ছড়িয়েছে। তবে রেলের দাবি প্লার্টফর্মে ব্যাপক ভাবে ভিড় বেড়ে গিয়েছে। তা সামালানো সম্নভব হচ্ছে না। ফলে এভাবে দাম বাড়িয়ে প্রয়োজন নেই এমন ভিড়কে কমানো যাবে বলে আশাবাদী রেলের। বলে রাখা প্রয়োজন, দিওয়ালী, ছটপুজোতে সবাই বাড়ি যাচ্ছে। আর এই অবস্থায় যাত্রীদের সঙ্গে আত্মীয়রাও ভিড় জমাচ্ছেন স্টেশনে। ট্রেনে তুলতে একাধিক মানুষ চলে আসছেন। সেখানে দাঁড়িয়ে ভিড় সামলাতে আধিকারিকদের হিমশিম অবস্থা বলে দাবি।

স্টেশনের টিকিটের দাম বাড়িয়েছে রেল।

স্টেশনের টিকিটের দাম বাড়িয়েছে রেল।

তবে এটাই প্রথমবার নয়, আগেই একাধিক বার স্টেশনের টিকিটের দাম বাড়িয়েছে রেল। গত কয়েক সপ্তাহ আগে দক্ষিণ রেল তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশ সহ একাধিক স্টেশনে প্লার্টফর্ম টিকিটের দাম বাড়িয়েছিল। বলে রাখা প্রয়োজন, করোনা পরিস্থিতিতেও এক ধাক্কাতে প্লার্টফর্ম টিকিটের দাম অনেকটাই বাড়িয়েছিল রেল। যাতে ভিড় কমানো সম্ভব হয়। এই সিদ্ধান্তে যদিও ব্যাপক ক্ষোভ ছড়ায় নমমানসে। তবে সেই রেশ কাটতে না কাটতেই ফের একই ঘটনার পুনঃরাবৃত্তি বলে জানা যাচ্ছে।

English summary
platform ticket rate increased to avoid crowding in stations amid festive season
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X