• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তর ভারত জুড়ে নাশকতার ছক? দিল্লি-পাঞ্জাবের পর কাশ্মীরেও গুলির লড়াই, খতম জঙ্গি

জম্মু ও কাশ্মীরের বারামুল্লায় নিরাপত্তারক্ষী ও জঙ্গিদের গুলির লড়াইয়ে খতম এক জঙ্গি। তার পরিচয় এখনও পাওয়া যায়নি। সে কোন সংগঠনের সঙ্গে যুক্ত তাও জানা যায়নি। বারামুল্লার ক্রিরি এলাকাতে এই গুলির লড়াই হয়। এধিকে এখনও সেই এলাকায় আরও অন্তত তিনজন জঙ্গি আটকে রয়েছে বলে জানিয়েছে পুলিশ। সেখানে এখনও গুলির লড়াই জারি রয়েছে।

বারামুল্লার সালুসা এলাকায় অভিযান

বারামুল্লার সালুসা এলাকায় অভিযান

আজ সকালে জম্মু ও কাশ্মীরের বারামুল্লার সালুসা এলাকায় অভিযান চালায় সেনা, নিরাপত্তারক্ষী, জম্মু-কাশ্মীর পুলিশ ও সিআরপিএফ-এর যৌথ বাহিনী। বেলার দিকে এক জঙ্গিকে আটক করার খবর আসে, পরে তাকে খতম করা হয়েছে বলে টুইট করে জানিয়েছে কাশ্মীর জোন পুলিশ।

উৎসবের দিনে কী তাহলে নাশকতার ছক ছিল?

উৎসবের দিনে কী তাহলে নাশকতার ছক ছিল?

জম্মু ও কাশ্মীরে যখন জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয় ভারতীয় সেনাবাহিনীর জওয়ানদের। তখনই অন্যদিকে রাজধানীতে উদ্ধার হয়েছে বিস্ফোরক। গ্রেফতার হয়েছে জঙ্গি। পঞ্জাবে আবার ভারত-পাকিস্তান সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা রুখেছে জওয়ানরা। একই দিনে তিন ঘটনায় প্রশ্ন উঠছে উৎসবের দিনে কী তাহলে নাশকতার ছক ছিল? ঘটনার তদন্ত শুরু করেছে স্বরাষ্ট্র মন্ত্রকের আধিকারিকরা।

বারামুল্লায় জঙ্গি তৎপরতায় শহিদ হয়েছিলেন ৩ জওয়ান

বারামুল্লায় জঙ্গি তৎপরতায় শহিদ হয়েছিলেন ৩ জওয়ান

এর পাঁচদিন আগেই বারামুল্লায় জঙ্গিদের গুলিতে শহিদ হয়েছিলেন ১ জন স্পেশাল পুলিশ অফিসার এবং দুই জন সিআরপিএফ জওয়ান। এরপরই হামলাকারীদের ধরতে পুরো এলাকা ঘিরে ফেলা হয়েছিল। আর এর ফলও পাওয়া যায় হাতে নাতে। বারামুল্লায় নিরাপত্তারক্ষীদের গুলিতে এবার খতম দুই জঙ্গি। সেই মৃত জঙ্গিদের মধ্যে একজন লস্কর-ই-তৈবার শীর্ষ স্থানীয় কমান্ডার, নাম, সাজ্জাদ ওরফে হায়দর।

করোনাকালে কাশ্মীরে বেড়েছে জঙ্গি তৎপরতা

করোনাকালে কাশ্মীরে বেড়েছে জঙ্গি তৎপরতা

গত কয়েকদিনে একাধিকবার সেনা ও কাশ্মীর পুলিশের উপর হামলা চালিয়েছে জঙ্গিরা। ১২ অগাস্ট পুলওয়ামায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে শহিদ হন একজন জওয়ান। খতম হয় এক জঙ্গিও। জঙ্গিঘাঁটি থেকে রাইফেল, গ্রেনেড, পাউচ এবং একে-৪৭ বাজেয়াপ্ত করা হয়। তার আগে জঙ্গি হামলায় বিজেপি নেতা আবদুল হামিদ নজরের মৃত্যু হয়।

লাদাখ উত্তেজনার মাঝেই চিনা 'থিঙ্কট্যাঙ্ক'-র ভিসা নীতি নিয়ে কড়াকড়ির ভারতের

English summary
plans to lay havoc in North India, 1 terroist killed in Kashmir's Baramulla, 3 still trapped
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X