• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পোস্ট অফিসে টাকা জমাবেন! বাজেটে বিপুল কর ছাড়ের প্রস্তাব ভারপ্রাপ্ত অর্থমন্ত্রীর

আয়কর ছাড়ে এবার বাজেটে ঐতিহাসিক ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। একইসঙ্গে ব্যাঙ্ক ও পোস্ট অফিসের সুদেও ঢালাও ছাড় দিয়েছে মোদী সরকার। প্রবীণদের করা হয়েছে সম্পূর্ণ করমুক্ত। ভারপ্রাপ্ত অর্থমন্ত্রী পীযুষ গোয়েল ঘোষণা করেছেন, পোস্ট অফিসের ক্ষেত্রে টাকা জমানোয় ৪০ হাজার টাকা পর্যন্ত সুদে কোনও কর দিতে হবে না।

পোস্ট অফিসে টাকা জমাবেন! বাজেটে বিপুল কর ছাড়ের প্রস্তাব ভারপ্রাপ্ত অর্থমন্ত্রীর

তিনি আয়করে বিপুল ছাড়ের কথা ঘোষণা করে জানান, ব্যাঙ্ক বা পোস্ট অফিস ডিপোজিটে এতদিন ১০ হাজার টাকা পর্যন্ত সুদ করমুক্ত ছিল। এবার তা একধাক্কায় বেড়ে গেল ৩০ হাজার। অর্থাৎ মোট ৪০ হাজার টাকার পর্যন্ত সুদ করমুক্ত হল মোদী সরকারের অন্তর্বর্তীকালীন বাজেট ঘোষণার পর।

এই বাজেটে একইসঙ্গে স্যান্ডার্ড ডিডাকশন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হল কেন্দ্রের সরকারের তরফে। স্যান্ডার্ড ডিডাকশন হল ৫০ হাজার টাকা। এতদিন ৪০ হাজার পর্যন্ত ছাড় ছিল, তা বাড়িয়ে করা হল ৫০ হাজার। কিন্তু এতগুলি ক্ষেত্রে ছাড় সত্ত্বেও মধ্যবিত্তদের জন্য বাজেটে কিছু নেই বলেই মনে করছেন সাধারণ মানুষ।

মধ্যবিত্তদের কথায়, যে সরকারই আসুক চাকরি দিক। কর্মসংস্থানের জন্য নির্দিষ্ট দিশা দেখাতে হবে। তা না হলে সরকারের চলে যাওয়া উচিত। আয়করে ছাড়েয় সীমা যে দ্বিগুণ বাড়িয়ে আড়াই লক্ষ থেকে পাঁচ লক্ষ করা হয়েছে এবং পোস্ট অফিস বা ব্যাঙ্কে জমা টাকার সুদের যে ছাড় দেওয়া হয়েছে, তাতে ধনী ও গরিবদের সুবিধা হবে, মধ্যবিত্তদের কিছু হবে না বলে প্রতিক্রিয়া নিম্ন মধ্যবিত্তদের।

English summary
Finance Minister in charge Piyush Goyal offers huge tax rebate in interim Budget 2019. Narendra Modi government announces huge rebate for deposit in Post Office or Bank,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X