• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইস্ট-ওয়েস্ট মেট্রোয় কাঁচি চালিয়ে দিলেন রেলমন্ত্রী, যদিও বাজেটে বাড়ল রেলের বরাদ্দ

অন্তর্বর্তী বাজেটে রেল ক্ষেত্রে ভাড়া না বাড়িয়ে বরাদ্দ বৃদ্ধি করেছে কেন্দ্র। কিন্তু ইস্ট-ওয়েস্ট মেট্রো বরাদ্দে ফের কাঁচি চালিয়ে দেওয়া হল। গতবার যেখানে বরাদ্দ করা হয়েছে ১১০০ কোটি টাকা। এবার সেখানে মাত্র ৯০৫ কোটি টাকা বরাদ্দ করা হল। এই বরাদ্দ করা হল সেন্ট্রাল পার্ক থেকে হলদিরাম পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পে।

ইস্ট-ওয়েস্ট মেট্রোয় কাঁচি চালিয়ে দিলেন রেলমন্ত্রী, যদিও বাজেটে বাড়ল রেলের বরাদ্দ

শুধু কলকাতার ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পেই নয়, নিউ গড়িয়া-এয়ারপোর্ট মেট্রো প্রকল্পেও বরাদ্দ কমিয়ে দেওয়া হয়েছে। তবে নোয়াপাড়া-বারাসত মেট্রো প্রকল্পে অর্থ বরাদ্দ বাড়ানো হল এবারের বাজেটে। একইভাবে জোকা বিবাদি বাগ মেট্রো প্রকল্পেরও বরাদ্দ বৃদ্ধি করা হল।

মোদী সরকার এবার বাজেটে মেট্রোর ভেন্টিলেশন সিস্টেমকে জোরদার করার জন্য বরাদ্দ করেছে। এই খাতে গতবার কোনও বরাদ্দ ছিল না। এবার নতুন করে বরাদ্দ করা হল। সাঁতরাগাছি ও শালিমার স্টেশন তৈরির ক্ষেত্রেও বরাদ্দ হল ৩০ কোটি টাকা।

এদিন সংসদে সাধারণ বাজেট পেশ করেন ভারপ্রাপ্ত অর্থমন্ত্রী পীযূষ গোয়েল। তিনি রেলমন্ত্রীও বটে। একইসঙ্গে রেল খাতেও তিনি বরাদ্দ ঘোষণা করেন। রেলের উন্নয়নে ১ লক্ষ ৫৮ হাজার কোটি টাকা বরাদ্দের প্রস্তাব দেন পীযুষ গোয়েল। তিনি জানান, রেলের পরিকাঠামো উন্নয়নে বাড়তি অর্থ ব্যয় করা হবে।

English summary
Income Tax Calculation After Interim Budget 2019
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X