Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বুলেট ট্রেন কি আদৌ দরকার দেশে, উত্তরে যা বললেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল

  • Posted By:
Subscribe to Oneindia News

ওয়েবসাইট 'কোরা'তে এবার রেলের বিভিন্ন দিক নিয়ে মুখ খুললেন দেশের রেলমন্ত্রী পীযূষ গোয়েল। কিছুদিন আগে, এই ওয়েবসাইটে বুলেট ট্রেন নিয়ে তাঁকে প্রশ্ন করেন এক ব্যক্তি। তার জবাবে রেলমন্ত্রী জানিয়েছেন বেশ কিছু তথ্য। উল্লেখ্য, এই ওয়েবসাইটে বিভিন্ন বিষয়ে প্রশ্ন করা হয় , ও তার জবাব দেওয়া হয়। ফলে উঠে আসে নানা তথ্য।

পীযূষ গোয়েলের জবাব

পীযূষ গোয়েলের জবাব

রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে প্রশ্ন করা হয়, বাস্তবিকভাবেই কী দেশে প্রয়োজন বুলেট ট্রেনের?, এই প্রশ্নের উত্তরে পীযূষ গোয়েল জানান, রেলের নেটওয়ার্ককে আপডেট করা দরকার। এর মধ্যে হাইস্পিড করিডরের বিকাশ প্রয়োজন। এর ফলে আন্তর্জাতিক ক্ষেত্রে ভারতীয় রেলের স্থান অনেকটাই বেড়ে যাবে।

কম দামের প্রজেক্ট

কম দামের প্রজেক্ট

নিজের উত্তরের সঙ্গে সঙ্গে বেশ কিছু ইনফোগ্রাফিক্স এদিন শেয়ার করেন পীযূষ গোয়েল। তার মধ্যে অন্যতম ছিল কম দামের প্রজেক্টের বিষয়টি। গোটা প্রজেক্টটিই ঋণের ভিত্তিতে শুরু হয় বলে জানিয়েছেন রেলমন্ত্রী। জাপান সরকারের কাছ থেকে ৮৮,০০০ কোটি টাকা ভারতীয় রেল এই প্রকল্পের জন্য ঋণ নেয় বলে জানানো হয়েছে।

মেক ইন ইন্ডিয়া ভিশন

মেক ইন ইন্ডিয়া ভিশন

বুলেট ট্রেনের মতো প্রকল্পের জন্য 'মেক ইন ইন্ডিয়া' উদ্যোগ আরও বেশি প্রশংসা পায়। এই ধরনের প্রকল্পের দ্বারাই সরকারের বাড়তি মাইলেজ পায় ' মেক ইন ইন্ডিয়া' উদ্যোগ।

 অত্যাধুনিক প্রযুক্তি

অত্যাধুনিক প্রযুক্তি

এই গোটা প্রজেক্টটি যাত্রী পরিষেবার ক্ষেত্রে আরও সুখ এনে দেবে বলে দাবি করেন রেলমন্ত্রী। বুলটে ট্রেনের এই প্রজেক্টে দুর্যোগ মোকাবিলার মতো প্রযুক্তিকেও সংযুক্ত করা হয়েছে। ক্রমাগত অত্যাধুনিক প্রযুক্তিতে ভারতীয় রেল যে কতটা এগিয়ে যাচ্ছে , সেবিষয়েও বহু তথ্য প্রদান করেন রেলমন্ত্রী।

 ভারতের আর্থিক উন্নতি

ভারতের আর্থিক উন্নতি

ভারতে বুলেট ট্রেন প্রজেক্টটি কর্মসংস্থান এনে দেবে। এতে আর্থিক উন্নতিও হবে। গুজরাত ,মহারাষ্ট্রের মতো জায়গায় আর্থিক পাওয়ার হাউস তৈরি হবে বলে জানা যাচ্ছে। ভবিষ্যতে এই ধরনের প্রকল্পের ফলে রেলের ভাড়া কমবে বলেও খবর।

কর্মসংস্থান

কর্মসংস্থান

প্রধানমন্ত্রী মোদীর অন্যতম স্বপ্ন ছিল আরও বেশি কর্মসংস্থান তৈরি করা দেশে। আর বুলেট ট্রেনের মতো প্রকল্পের ফলে দেশে সাম্প্রতিক কালে ও ভবিষ্যতেও কর্মসংস্থান বাড়বে।

English summary
piyush goyal answers tells why bullet train is needed in india
Please Wait while comments are loading...