• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাত্র ৫৯ মিনিটে মিলবে ১ কোটি ঋণ! পীযুষের বাজেট ঘোষণায় উৎসাহী শিল্পদ্যোগীরা

লোকসভা নির্বাচনকে সামনে রেখে ব্যবসায়ীদের জন্য বড় ঘোষণা করলেন কেন্দ্রীয় সরকার। জনমোহিনী বাজেট পেশ করে ভারপ্রাপ্ত অর্থমন্ত্রী পীযুষ গোয়েল জানান, ব্যবসার জন্য ঋণ নিতে চাইলে বিশেষ সুবিধা দেওয়া হবে ব্যবসায়ীদের। মাত্র ৫৯ মিনিটে এক কোটি টাকা ঋণ নিতে পারবেন ব্যবসায়ীরা।

মাত্র ৫৯ মিনিটে ১ কোটি ঋণ

মাত্র ৫৯ মিনিটে ১ কোটি ঋণ

ভারপ্রাপ্ত অর্থমন্ত্রী পীযুষ গোয়েল জানান, ছোটো ও মাঝারি শিল্পোদ্যোগীদের কাছে এই বাজেট বিশেষ সুবিধা নিয়ে আসবে। তাঁরা অনেক সহজে ঋণ পাবেন। মাত্র ৫৯ মিনিটে ১ কোটি ঋণ নিতে পারবেন উদ্যোগপতিরা। ১২টি পলিসির মধ্যে এই এই ঘোষণাকে অন্যতম বলে অভিহিত করলেন পীযুষ গোয়েল।

জিএসটিতে ২ শতাংশ ছাড়

জিএসটিতে ২ শতাংশ ছাড়

তিনি এই ঘোষণায় জানিয়েছেন, ১ কোটি টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন শিল্পোদ্যোগীরা। এমএসএমই-র ক্ষেত্রে জিএসটি রেজিস্টার করা থাকলে দুই শতাংশ সুদ ছাড় পাওয়া যাবে। এটা একটা বিশেষ স্কিম। এই স্কিমের জন্যই ভারত আগামীদিনে অনেক দূর এগিয়ে যাবে।

তিন মাস আগে ঘোষণা মোদীর

তিন মাস আগে ঘোষণা মোদীর

উল্লেখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিন মাস আগে এই বিশেষ স্কিমের কথা ঘোষণা করেছিলেন। কেন্দ্রীয় সরকার ১২টি পলিসির কথা ঘোষণা করেন। যার ফলে ছোট মাঝারি ব্যবসায়ীরা বিশেষ উপকৃত হবেন। এছাড়া কর্মসংস্থানও বাড়বে। এই ঘোষণাকে প্রধানমন্ত্রী দেওয়ালি উপহার বলে গণ্য করা হয়েছিল।

৫৯ মিনিটে লোন! কার্যকরে জিজ্ঞাসা

৫৯ মিনিটে লোন! কার্যকরে জিজ্ঞাসা

কিন্তু এতদিন সেই ঘোষণা কার্যকর হয়নি। এবার অন্তর্বর্তীকালীন বাজেটে ঘোষণা করা হল ৫৯ মিনিটে ১ কোটি ঋণ প্রদানের কথা। এখন বাজেটে এই প্রস্তাব পেশের পর তা কীভাবে কার্যকর করা হয়, সেদিকেই তাকিয়ে উদ্যোগপতিরা। মোট কথা, ৫৯ মিনিটে ১ কোটি লোনের ঘোষণার পর আগ্রহ তুঙ্গে।

English summary
Finance Minister in charge Piyush Goyal announces in Budget one crore loan in 59 minutes.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X