• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডানায় লেখা উর্দু শব্দ, 'পাকিস্তান থেকে উড়ে আসা পায়রা' নিয়ে তদন্তে পাঞ্জাব পুলিশ

  • By Oneindia Bengali Digital Desk
  • |

চণ্ডীগড়, ২৪ সেপ্টেম্বর : সেনা ও গোয়েন্দাদের তদন্তের কেন্দ্রবিন্দুতে এবার একটি পায়রা। পাঞ্জাবের হোশিয়ারপুরের একটি বাড়িতে দেখতে পাওয়া যায় একটি পায়রা। যার ডানায় উর্দুতে লেখা কিছু শব্দই সেনার সন্দেহ উষ্কে দিয়েছে। অনুমান করা হচ্ছে পাকিস্তান থেকেই সীমান্ত পেরিয়ে উড়ে এসেছে পায়রাটি।

শুক্রবার রাতে, হোশিয়ারপুরের মোতলা গ্রামের একটি বাড়িতে সাদা রংয়ের পায়রা দেখতে পাওয়া যায়। বাড়ির কর্তা নরেশ কুমার দেখেন পায়রাটির ডানায় উর্দুতে কিছু লেখা রয়েছে। সঙ্গে সঙ্গে পায়রাটিকে নিয়ে পুলিশে খবর দেন তিনি।

ডানায় লেখা উর্দু শব্দ, 'পাকিস্তান থেকে উড়ে আসা পায়রা' নিয়ে তদন্তে পাঞ্জাব পুলিশ

পায়রাটিকে ইতিমধ্যে পরীক্ষানিরিক্ষা শুরু হয়ে গিয়েছে। পায়রাটির এক্স-রে করা হয়েছে। তবে শরীরের মধ্যে সন্দেহজনক কিছুর উপস্থিতি মেলেনি। প্রাথমিকভাবে পুলিশ দেখে পায়রাটির ডানায় কয়েকটি সংখ্যার ছাপ্পা লাগানো হয়েছে। এই সংখ্যাগুলি কোনও ফোন নম্বর কিনা বা কোনও সংকেত পৌঁছনোর জন্য লেখা হয়েছে কিনা তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

মুকেরিয়ানের ডিএসপি জসবিন্দরপাল সিং জানিয়েছেন, পায়রাটির ডানায় ১১টি সংখ্যা ছাড়াও একটি ছাপ দেওয়া হয়েছে, এছাড়াও উর্দুতে কিছু লেখা রয়েছে। পায়রাটি পাকিস্তান থেকে উড়ে এসেছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশের একটি সূত্রের মতে, পায়রাটিকে সংকেত পাচারের জন্য সম্ভবত ব্যবহার করা হয়েছে। পাকিস্তান থেকেই পায়রাটি পাঠানো হয়েছে।

English summary
Pigeon From Pakistan' With Urdu On Wings Probed By Punjab Cops
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X