• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আগামী ৫ বছরে দেশে পেট্রোল থাকবে না ! এ কী বললেন কেন্দ্রীয় মন্ত্রী ?

Google Oneindia Bengali News

আগামী ৫ বছরে নাকি দেশে থেকে নাকি পেট্রোল ভ্যানিশ হয়ে যাবে। কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী নীতীন গড়করির মুখে এই কথা শুনে চমকে যাওয়ার দশা দেশবাসীর। সামনেই শ্রীলঙ্কার উদাহরণ রয়েছে। তাহলে কি সেদিকেই এগোচ্ছে দেশ। আরও কঠিন আর ভয়ঙ্কর ভবিষ্যত অপেক্ষা করছে। আসলে কী বলতে চেয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী জেনে নিন। সত্যিই কি পেট্রোল শূন্য হয়ে যাবে গোটা দেশ?

পেট্রোল ভ্যানিশ হয়ে যাবে

পেট্রোল ভ্যানিশ হয়ে যাবে

একে অগ্নিমূল্য জ্বালানি তেল। পেট্রোল-ডিজেলের দামের ছোঁয়ায় যাকে বলে নাভিশ্বাস দশা আম আদমির। এরই মধ্যে আবার পিলে চমকে দেওয়ার মত কথা শুনিয়েছেন কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী নীতীন গড়করি। তিনি বলেছেন আগামী ৫ বছরের মধ্যে দেশ থেকে পেট্রোল নাকি ভ্যানিশ হয়ে যাবে। এই কথা বলছেন খোদ কেন্দ্রীয় মন্ত্রী। তারপর আম জনতার অবস্থা কী হতে পারে তা আর বলার অপেক্ষা রাখে না। তাহলে কী দেশ সেই শ্রীলঙ্কার পথেই
এগোচ্ছে। তাই নিয়ে তমুল আলোড়ন তৈরি হয়ে গিয়েছে। চিন্তায় ঘুম উড়ে যাওয়ার জোগার।

কী বলতে চেয়েছেন মন্ত্রী

কী বলতে চেয়েছেন মন্ত্রী

পরে আবার নিজেই দেশবাসীকে আস্বস্ত করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বলেছেন পেট্রোল ভ্যািনশ হয়ে যাবে অর্থে তিনি বলতে চেয়েছেন আগামী কয়েক বছরের মধ্যে গ্রিন জ্বালানিতে চলবে গাড়ি। তখন আর এই সাধারণ পেট্রোলের প্রয়োজন হবে না। তিনি জানিয়েছেন আগামী কয়েকদিনের মধ্যে গ্রিন হাইড্রোজেন বা ইথানলে চলবে গাড়ি। তিনি জানিয়েছেন দেশের সব গাড়ি অথবা স্কুটার এই গ্রিন জ্বালানিতেই চলবে।

পরিবেশ বান্ধব জ্বালানি ব্যবহারে জোর

পরিবেশ বান্ধব জ্বালানি ব্যবহারে জোর

কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী দেশের পরিবেশের কথা ভেবে পরিবেশ বান্ধব জ্বালানি ব্যবহারের বার্তা দিয়েছেন। তিনি বলেছেন জয়বায়ু পরিবর্তনের তাপ কমাতে হলে এটাই করতে হবে। তাই যত দ্রুত সম্ভব পরিস্থিতি স্বাভাবিক করতে হবে। অর্থাৎ জ্বালানি তেলের ব্যবহারের ফলে যে দূষণ ছড়াচ্ছে সেটা নিয়ন্ত্রণ করা অত্যন্ত জরুরি। প্রতিবছর দিল্লিতে যেভাবে ধোঁয়াশায় ভরে থাকে আকাশ তা দূর করা অত্যন্ত জরুরি বলে মনে করেন তিনি।

অগ্নিমূল্য জ্বালানি তেল

অগ্নিমূল্য জ্বালানি তেল

দেশে পেট্রোল-ডিজেলের দাম যে গতিতে এগোচ্ছে তাতে নাভিশ্বাস দশা আম আদমির। একশো টাকার উপরে পৌঁছে গিয়েছে জ্বালানি তেলের দাম। পেট্রোল ডিজেলের দাম বেড়ে যাওয়ায় বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম। মুদ্রাস্ফীতি ভয়াবহ আকার নিয়েছে। সাধারণ মানুষের রোজগারে টান পড়েেছ। তার উপরে হু হু করে বাড়ছে রান্নার গ্যাসের দামও। আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বেড়ে যাওয়ার কারণেই এই পরিস্থিতি।

Weather Update: আকাশ কালো করে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বৃষ্টি! একনজরে বাংলার আবহাওয়ার পূর্বাভাস Weather Update: আকাশ কালো করে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বৃষ্টি! একনজরে বাংলার আবহাওয়ার পূর্বাভাস

English summary
green fuel will end the need for petrol in india
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X