• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১০ মে থেকে প্রতি সপ্তাহের রবিবার বন্ধ থাকবে পেট্রোল পাম্প!

নয়াদিল্লি, ১০ এপ্রিল : অফিস কাছারিতে যেমন সপ্তাহে একটা দিন 'উইকঅফ' পাওয়া যায় এবার পেট্রোল পাম্পেও শুরু হবে তেমনই 'উইকলি অফ ডে'। পেট্রোল পাম্প ডিলার সংগঠন জানিয়ে দিয়েছে সরকার যদি ডিলারদের কমিশন না বাড়ায় তাহলে ১০ মে থেকে সপ্তাহের প্রতি রবিবার বন্ধ রাখা হবে পেট্রোল পাম্পগুলি। সিপিআইডি-র (কনসর্টিয়াম অফ ইন্ডিয়ান পেট্রোলিয়াম ডিলার্স) বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুধু সপ্তাহে একদিন ছুটিই নয়, ডিলার সংগঠনের ঘোষণা, সারা ভারতে ১০ মের পর থেকে পেট্রোল পাম্পগুলি শুধুমাত্র ৮ ঘন্টার জন্যই খোলা থাকবে। পাশাপাশি ১০ মে "নো পারচেস ডে" ঘোষণা করা হয়েছে অর্থাৎ এদিন পেট্রোল পাম্প থেকে কোনও কিছু কেনা যাবে না।

১০ মে থেকে প্রতি সপ্তাহের রবিবার বন্ধ থাকবে পেট্রোল পাম্প!

মিডিয়া সূত্রের খবর, সিআইপিডি-র জাতীয় সভাপতি এবি সত্যনারায়ণ জানিয়েছেন, রাষ্ট্রায়ত্ত্ব তেল কোম্পানিগুলির কর্তৃপক্ষের নির্লিপ্ত মনোভাবের জেরে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে সিআইপিডি।

সত্যনারায়ণ জানান, "কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ২০১০ সালে অপূর্ব চন্দ্রের কমিটি তৈরি করেছিল। কমিটি কিছু সুপারিশ দিয়েছিল। কিন্তু রাষ্ট্রায়ত্ত্ব তেল কোম্পানিগুলি সেই সুপারিশের আংশিক বাস্তবায়িত করেছিল। ডিলারদের মার্জিন মূল্য দেওয়ার বিষয়টা সম্পূর্ণভাবে অদেখা করে চলেছে।"

জানুয়ারি মাসে ডিলারদের কমিশন বাড়িয়ে দেওয়ার আশ্বাস দেওয়া হলে ধর্মঘট তুলে নেয় ডিলার অ্যাসোসিয়েশনগুলি। কিন্তু চার মাস পরেও সেকথা না রাখায় অগত্য এই পথ অবলম্বন করতে হবে বলে জানিয়েছে সিপিআইডি।

English summary
Petrol pumps to remain shut on every Sunday from May 10
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X