• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লোকসভা ভোটের মাঝেই বাড়ল দাম, একনজরে পেট্রোল-ডিজেল কোথায় কত

লোকসভা ভোট চলাকালীনই ফের বাড়ল পেট্রোল ও ডিজেলের দাম। দেশের চারটি মেট্রো শহরে পেট্রোল ও ডিজেলের দাম বাড়িয়েছে তেল বিপণন সংস্থাগুলি। সেই দাম কার্যকর হয়ে গিয়েছে রবিবার থেকেই। দিল্লি, কলকাতা, মুম্বই ও চেন্নাই শহরে ইন্ডিয়ান ওয়েল পেট্রোল ও ডিজেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

পেট্রোলের দাম বৃদ্ধি

পেট্রোলের দাম বৃদ্ধি

চারটি মেট্রো শহরেই পেট্রোলের দাম বেড়েছে ছ-পয়সা করে। এই দাম বৃদ্ধির ফলে রাজধানী দিল্লিতে পেট্রোলের নতুন দাম হয়েছে প্রতি লিটারে ৭২.৯২ টাকা। কলকাতায় প্রতি লিটারে দাম ৭৪.৯৪ টাকা। মুম্বইয়ে প্রতি লিটারে ৭৮.৪৯ টাকা এবং চেন্নাইয়ে প্রতি লিটার ৭৫.৬৮ টাকা।

ডিজেলের দাম বৃদ্ধি

ডিজেলের দাম বৃদ্ধি

চারটি মেট্রো শহরের মধ্যে কলকাতা, দিল্লি, চেন্নাইয়ে ডিজেলের দাম বেড়েছে ৭ পয়সা, মুম্বইতে বেড়েছে ৮ পয়সা। দিল্লিতে ডিজেলের নতুন দাম হয়েছে প্রতি লিটারে ৬৬.২৬ টাকা। কলকাতায় প্রতি লিটারে দাম ৬৮.০০ টাকা। মুম্বইয়ে প্রতি লিটারে ৬৯.৩৫ টাকা এবং চেন্নাইয়ে প্রতি লিটার ৬৯.৯৬ টাকা।

দৈনিক দাম নির্ধারণে

দৈনিক দাম নির্ধারণে

রাষ্ট্রীয় তেল বিপণন সংস্থা ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রোলিয়াম ও হিন্দুস্তান পেট্রোলিয়াম প্রতিদিন সকাল ৬টা থেকে জ্বালানির দাম সংশোধন করে। দৈনিক পরিবর্তনশীল দাম নির্ধারণ হয়, আন্তর্জাতিক জ্বালানির দামের ১৫ দিনের গড় হিসেব করে।

টাকার মূল্যে পেট্রোপণ্যের দাম

টাকার মূল্যে পেট্রোপণ্যের দাম

টাকার মূল্যের উপরও নির্ভর করে পেট্রোল-ডিজেলের দাম। শুক্রবার মার্কিন ডলারের থেকে টাকার মূল্য ২৫ পয়সা কমে শেষ হয়েছিল মার্কেট। কিন্তু সপ্তাহের শেষের দিকে টাকার দাম উপরের দিকে ছিল। ডোমেস্টিক কারেন্সি শেষ হয়েছিল ৬৯.১৭ টাকায়।

English summary
Petrol and Diesel price hiked in metro city of India during Lok Sabha Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X