India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পেট্রোপণ্যের দাম আন্তর্জাতিক বাজারে কমল, মোদীর ভারতে পেট্রোল-ডিজেলের দাম অপরিবর্তিত

Google Oneindia Bengali News

১৩৭ দিন পেট্রোপণ্যের দাম স্থির ছিল ভারতে। পাঁচ রাজ্যের নির্বাচন পর্ব মিটতেই তা ফের বাড়তে শুরু করে ২২ মার্চ থেকে। ইউরোপে যুদ্ধ শুরু হয়েছে। আর সেই যুদ্ধের আবহে লাফিয়ে লাফিয়ে বেড়েছে তেলের দাম। মাত্র ১৫ দিনে ১০ টাকারও বেশি বেড়েছে পেট্রোলের দাম। একই হারে বেড়েছে ডিজেলও।

আজ শহরে সোনা-রুপো, পেট্রোল-ডিজেলের দাম
আন্তর্জাতিক বাজারে দাম কমল পেট্রোপণ্যের

আন্তর্জাতিক বাজারে দাম কমল পেট্রোপণ্যের

কিন্তু আন্তর্জাতিক বাজারে এদিন পেট্রোপণ্যের দাম কমেছে। তার জেরে ভারতের বাজারে পেট্রোল ও ডিজেলের দাম কমে কি না, সেদিকেই তাকিয়ে ছিলেন দেশবাসী। কিন্তু টানা চারদিন একই দামই বহাল থাকল। পেট্রোল ও ডিজেলের দাম কমল না। শুধু স্বস্তি এই যা বাড়ল না পেট্রোপণ্যের দাম। কলকাতার বাজারে পেট্রোলের দাম লিটার প্রতি ১০৫.১২ টাকা ও ডিজেলের দাম লিটার প্রতি ৯৯.৮৩ টাকা।

আন্তর্জাতিক বাজারে পেট্রোপণ্যের দাম কত

আন্তর্জাতিক বাজারে পেট্রোপণ্যের দাম কত

আন্তর্জাতিক বাজারে ব্যারেল প্রতি পেট্রোলের দাম ১০ হাজার টাকা থেকে কমে ৭২৬৫ টাকা হয়েছে। এই স্বস্তির মূল্যহ্রাসের প্রভবা কিন্তু পড়েনি দেশের বাজারে। আন্তর্জাতিক বাজারে প্রতিক্ষণে পরিবর্তিত হয় পেট্রোল ও ডিজেলের দাম। তাই এই হ্রাস অবশ্য এই ইঙ্গিত দিতে পারে না যে, এবার পেট্রোল ও ডিজেলের দাম কমতে শুরু করবে।

তেলের দাম কমাতে কেন্দ্রীয় সরকারের অবস্থান

তেলের দাম কমাতে কেন্দ্রীয় সরকারের অবস্থান

এখন দেখার এই তেলের দাম কমার পর কেন্দ্রীয় সরকার কী অবস্থান নেয়। তারা তেলের দাম কমাতে আগ্রহী হয়, নাকি তেলের দাম একই রেখে দেয়। তারপর ভারত সম্প্রতি রাশিয়ার কাছে থেকে উৎকৃষ্টমানের গ্রেড তেল কেনার ব্যাপারে সম্মত হয়েছে। রাশিয়ার তরফে ভারতকে ব্যারেল প্রতি ৩৫ ডলার কমে তেল বিক্রি করবে বলে জানানো হয়েছে।

ভারতের বাজারেও কমবে পেট্রোল ও ডিজেলের দাম?

ভারতের বাজারেও কমবে পেট্রোল ও ডিজেলের দাম?

তাই যদি হয়, ভারতের বাজারেও পেট্রোল ও ডিজেলের দাম কমাই স্বাভাবিক। ইউরোপীয় দেশগুলি রাশিয়ার কাছ থেকে তেল কিনছে, এখন যদি ভারত কম দামে তেল পায় কেন ওই উন্নতমানের তেল আমদানি করবে না। তাহলে সাধার মানুষেরও সুবিধা হয়। তারাও কম দামে তেল পাবে। ভারতের বাজারে মূল্যবৃদ্ধির প্রকোপ থেকে রেহাই মিলবে।

পেট্রোল ও ডিজেলের কোথায় কত দাম ভারতের বাজারে

পেট্রোল ও ডিজেলের কোথায় কত দাম ভারতের বাজারে

ভারতের বাজারে বৃহস্পতিবার থেকে রবিবার- টানা চারদিন পেট্রোল ও ডিজেলের দাম অপরিবর্তিত রয়েছে। কলকাতা-সহ দেশরে চার মহানগরী তথা মেট্রো শহরে পেট্রোল ও ডিজেলের দাম অপরিবর্তিত রয়েছে। কলকাতার মতো মুম্বই, দিল্লি ও চেন্নাইতেও কোনও দামবৃদ্ধি হয়নি এই চারদিন। কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ১০৫.১২ টাকা ও ডিজেলের দাম লিটার প্রতি ৯৯.৮৩ টাকা। মুম্বইয়ে পেট্রোলের দাম লিটার প্রতি ১২০.৫১ টাকা ও ডিজেলের দাম লিটার প্রতি ১০৪.৭৭ টাকা। দিল্লিতে পেট্রোলের দাম লিটার প্রতি ১০৫.৪১ টাকা ও ডিজেলের দাম লিটার প্রতি ৯৬.৬৭ টাকা। চেন্নাইয়ে পেট্রোলের দাম লিটার প্রতি ১১০.৮৯ টাকা ও ডিজেলের দাম লিটার প্রতি ১০০.৯৪ টাকা।

English summary
Petrol and Diesel price are not change in any mega city of India despite of International Market
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X