• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষক বিক্ষোভের উপর পড়তে পারে আইনি কোপ, আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা সুপ্রিমকোর্টে

কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতায় দিল্লির সীমানায় বিক্ষোভ প্রদর্শন দেখাচ্ছেন কৃষকরা। এই পরিস্থিতিতে দিল্লিতে প্রবেশের রাস্তাগুলি অবরোধ করে রেখেছেন প্রতিবাদী কৃষকরা। তবে এই অবরোধকে সরানোর আর্জি জানিয়ে মামলা দায়ের হল সুপ্রিমকোর্ট। মামলাকারী বক্তব্য, এই অবরোধের জেরে জরুরি স্বাস্থ্য পরিষেবা আটকে যাচ্ছে। তাই এই অবরোধ সরাতে হবে।

কেন্দ্র-কৃষক বৈঠক ছিল অমীমাংসিত

কেন্দ্র-কৃষক বৈঠক ছিল অমীমাংসিত

বৃহস্পতিবার অনুষ্ঠিত হওয়া কেন্দ্র-কৃষক বৈঠক ছিল অমীমাংসিত। সেই বৈঠক শেষে অল ইন্ডিয়া কিষান সভার নেতা বলকরণ সিং ব্রার জানান, তিন আইনেই সংশোধনের কথা বলেছে সরকার। কিন্তু কৃষক সংগঠনগুলির তরফে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে, আইনই প্রত্যাহার করতে হবে। ন্যূনতম সহায়ক মূল্য সংক্রান্ত আইন খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে সরকার।

কৃষকদের আরও আইনি অধিকার দেওয়ার দাবি

কৃষকদের আরও আইনি অধিকার দেওয়ার দাবি

মহারাষ্ট্র থেকে কৃষক নেতা শংকর দারেকর বৈঠক যোগ দিয়েছিলেন। তাঁর মতে, কেন্দ্রের আইন সংশোধনী প্রস্তাবেই বোঝা যাচ্ছে তারা ব্যাকফুটে রয়েছে। যদিও কৃষকরা প্রতিবাদ আন্দোলন প্রত্যাহার করে নেবেন বলে আশাবাদী কৃষিমন্ত্রী নরেন্দ্র তোমার। তিনি বলেন, কৃষকদের আরও আইনি অধিকার দেওয়ার কথা ভাববে সরকার। ন্যূনতম সহায়ক মূল্য থাকবে।

আন্দোলন এখনই শেষ হওয়ার কোনও ইঙ্গিত নেই

আন্দোলন এখনই শেষ হওয়ার কোনও ইঙ্গিত নেই

এই পরিস্থিতিতে কৃষক আন্দোলন এখনই শেষ হওয়ার কোনও ইঙ্গিত নেই। কারণ মহারাষ্ট্র ও গুজরাতের কৃষকদের প্রতিনিধিত্ব করা লোক সংঘর্ষ মোর্চার সভাপতি প্রতিভা সিন্ধে জানিয়ে দিয়েছেন, আমাদের তরফে আলোচনা শেষ। সরকারের তরফে যদি আজই কোনও সমাধান না দেওয়া হয় তাহলে আরও কোনও বৈঠকে যোগ দেওয়া হবে না বলে আমাদের নেতারা জানিয়ে দিয়েছেন।

৫ ডিসেম্বরের বৈঠকে নিয়ে অনিশ্চয়তা

৫ ডিসেম্বরের বৈঠকে নিয়ে অনিশ্চয়তা

এদিকে একই কথা বলেছেন ভারতীয় কিষান ইউনিয়নের সাধারণ সম্পাদক জগমোহন সিং। তিনি বলেছেন, 'আমরা আগামীকাল সরকারের কাছে জানতে চাইব তারা আইন প্রত্যাহার করবে কি না। যদি তারা প্রস্তাব প্রত্যাখ্যান করে তাহলে আমরা ৫ ডিসেম্বরের বৈঠকে যোগ দেব না।'

কলকাতাঃ সাধন পান্ডে -পরেশ পালের দ্বন্দ্বে নতুন মোড়, আইনি নোটিশ পরেশ পালকে

'চ্যালেঞ্জ' সরাসরি কালীঘাটকে! এবার মমতার খাস তালুকে শুভেন্দু অনুগামীদের 'হানা'

English summary
Petition in SC saying Farmers protest on Delhi Borders against new agricultural laws must be removed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X