• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কমলার জয়কে স্মরণ করে রাখতে অভিনব উদযাপন পেটা ইন্ডিয়ার! বিলি করা হচ্ছে নিরামিষ খাবার

  • |

রাত পোহালেই আমেরিকার প্রথম মহিলা উপরাষ্ট্রপতি হিসাবে শপথগ্রহণ করতে চলেছে কমলা হ্যারিস। সেই সঙ্গে তাঁর কপালে উঠতে চলেছে আরও একাধিক নতুন পালক। এদিকে কমলার জয়ের রেশ এসে পৌঁছেছে ভারতেও। এবার কমলার এই উত্থানকে স্মরণীয় করে রাখতে আসরে নামলো পশু অধিকার সংস্থা পেটা ইণ্ডিয়া( PETA India)। পেটার দাবি পশুদের উপর নৃশংসা রুখতে দীর্ঘদিন থেকেই সরব হয়েছেন কমলা। তাই তাঁর জয়কে স্মরণ করে রাখতেই তাদের এই অভিনব উদ্যোগ।

কমলার জয়কে স্মরণ করে রাখতে অভিনব উদযাপন পেটা ইন্ডিয়ার! বিলি করা হচ্ছে নিরামিষ খাবার

এদিকে নভেম্বরেই বাইডেনের হাত ধরে কমলার জয় নিশ্চিত হতেই আনন্দে মাতোয়ারা হতে দেখি গিয়েছিল তামিলনাড়ুর তিরুভারুর জেলার থুলাসেন্দ্রাপুরমের গ্রামের বাসিন্দারা। রাস্তাতে আলপনা এঁকে, প্ল্যাকার্ড ফেস্টুনের মাধ্যমেও বিজয়োল্লাসে মাতেন থুলাসেন্দ্রাপুরমের বাসিন্দারা। কারণ এই গ্রামের সঙ্গেই নাড়ির টান রয়েছে ডেমোক্র্যাট শিবিরের উপ-রাষ্ট্রপতি পদপ্রার্থী কমলা হ্যারিসের। কারণ একদা এই গ্রামেই থাকতেন কমলার পূর্বপুরুষেরা। থেকেছেন তাঁর মা শ্যামলা গোপালন ও তাঁর পরিবারের সদস্যরাও। এবার কমলার শপথগ্রহণ উললক্ষে সেই গ্রামবাসীদের হাতেই একাধিক সুস্বাদু নিরামিষ খাদ্যদ্রব্যের প্যাকেট পাঠিয়ে আনন্দে মাতলো পেটা ইন্ডিয়া।

এই প্যাকেটের নাম দেওয়া হয়েছে 'ভেগান গুডি’। নাম শুনে কৌতুহূল হলে পশু মাংস, পশুজাত যে কোনও খাদ্যদ্রব্য বর্জনের দাবিতে দেশব্যাপী দীর্ঘদিন থেকেই প্রচার চালিয়ে আসছে এই সংস্থা। এই সংস্থার বেশিরভাগ সদস্য নিরামিষাশি বলেও জানা যায়। প্রসঙ্গত উল্লেখ্য, থুলাসেন্দ্রাপুরমে পাঠানো ভেগান গুডিতে গুডডটের নিরামিষ বিরিয়ানি, প্রোটিজ, ওটের দুধ, নিরামিষ মিষ্টি সহ আরও একাধিক খাদ্যদ্রব্য। থুলাসেন্দ্রাপুরমের গ্রাম পঞ্জায়েত ও স্বেচ্ছাসেবকদের হাতেই এই সমস্ত খাদ্য দ্রব্য মানুষের হাতে তুলে দেওয়া হচ্ছে বলে খবর।

পুরুলিয়া : জনসভায় বিজেপিকে তুলোধোনা মমতার

English summary
Vegetarian food is being distributed by Peta India to commemorate the victory of Kamala harris
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X