• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পোল–বাউন্ড রাজ্যের ভোটকর্মীরাও এবার ফ্রন্টলাইন ওয়ার্কার, পাবেন বুস্টার ডোজ

Google Oneindia Bengali News

১০ জানুয়ারি থেকে করোনা টিকার তৃতীয় ডোজ বা বুস্টার ডোজ দেওয়ার প্রক্রিয়া শুরু হবে। আর এই প্রক্রিয়ায়, পাঁচ রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনে যে ভোটকর্মীদের পাঠানো হবে, তাঁদের মধ্যেও যাঁরা যোগ্য অর্থাৎ, টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পর ৯ মাস হয়ে গিয়েছে, তাঁরাও প্রিকশন ডোজ পাবেন। এ ক্ষেত্রে ভোটকর্মীদেরও 'ফ্রন্টলাইন ওয়ার্কার’ হিসেবে বিবেচনা করা হবে। মঙ্গলবার এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। প্রসঙ্গত, পাঞ্জাব, গোয়া, মণিপুর, উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে ২০২২ সালে বিধানসভা নির্বাচন হবে।

দেশে দ্রুত ছড়াচ্ছে ওমিক্রন, কোন রাজ্যে পর্যটনের কী কী বিধিনিষেধ জেনে নিন

পোল–বাউন্ড রাজ্যের ভোটকর্মীরাও এবার ফ্রন্টলাইন ওয়ার্কার, পাবেন বুস্টার ডোজ

কয়েক মাস পরেই উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া, পাঞ্জাব এবং মণিপুরে বিধানসভা নির্বাচন হওয়ার কথা রয়েছে। সম্প্রতি নির্বাচন হবে কি না, তা ঘিরে একটি অনিশ্চয়তা তৈরি হলেও ভোটমুখী রাজ্যগুলিকে টিকাকরণে গতি আনার যে নির্দেশ স্বাস্থ্য মন্ত্রক দিয়েছে, তা থেকে অনুমান করা যায়, নির্বাচন নির্দিষ্ট সময়েই হবে। এই পরিস্থিতিতে মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রকের থেকে এক বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে, ভোটমুখী রাজ্যগুলিতে নির্বাচনী দায়িত্বে থাকা কর্মীদের 'ফ্রন্টলাইন ওয়ার্কার’ বিভাগে অন্তর্ভুক্ত করা হবে। ফলে তাঁরাও করোনা ভ্যাকসিনের প্রিকশন ডোজ পাওয়ার জন্য যোগ্য হবেন।

স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ জানিয়েছেন যে প্রিকশন ডোজের জন্য যাঁরা যোগ্য তাঁদের কোউইন অ্যাপ রিমাইন্ডার মেসেজ পাঠাবে ফোনে। কোউইন এক্ষেত্রে ডিজিটাল শংসাপত্রের সহায়তা নেবে। অন্যদিকে, ৬০ বছরের ঊর্ধ্বে নাগরিকদের বুস্টার ডোজের জন্য কোনও মেডিক্যাল শংসাপত্রের প্রয়োজন নেই বলেই জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

‌প্রিকশন ডোজের জন্য প্রবীণদের মেডিক্যাল শংসাপত্র লাগবে না, জানালো কেন্দ্র ‌প্রিকশন ডোজের জন্য প্রবীণদের মেডিক্যাল শংসাপত্র লাগবে না, জানালো কেন্দ্র

কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ সোমবার কোভিড-১৯ নিয়ন্ত্রণ ও ব্যবস্থাপনার জন্য জনস্বাস্থ্যের পরিকাঠামো নিয়ে এক উচ্চ পর্যায়ের পর্যালোচনা বৈঠকে বসেছিলেন। বৈঠকে উপস্থিত ছিল উত্তরাখণ্ড, গোয়া, মণিপুর, উত্তরপ্রদেশ এবং পাঞ্জাবের প্রতিনিধিরা। উল্লেখ্য, এই পাঁচ রাজ্যেই আগামী বছরের মার্চ-এপ্রিল মাসে বিধানসভা নির্বাচন হওয়ার সম্ভবনা রয়েছে। বৈঠকে কনটেইনমন্টে জোন, করোনা পরিস্থিতি মোকাবিলা এবং রাজ্যগুলির করোনা টিকাকরণ পরিস্থিতি আলোচনা হয়েছে।

English summary
‌Personnel on election dutys will also receive a booster dose as they will be considered frontline workers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion