• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জুনের মাঝামাঝি করোনা নিয়ে কোন সংকটে পড়তে চলেছে ভারত! চিনের গবেষকদের নয়া দাবি প্রকাশ্যে

ভারতের করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিনই রেকর্ড ছুঁয়ে ফেলছে। এরইমধ্যে আনলক ওয়ান শুরু হয়েছে ভারতে। লকডাউনের পঞ্চনম পর্যায়ে এসে, ধীরে ধীরে দেশের অর্থনীতি যখন স্বাভাবিক পথে চলছে, তখন প্রধানমন্ত্রীর ' জান ভি জাহান ভি' তত্ত্ব নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। এমন অবস্থায় কাটা ঘায়ে নুনের ছিটে দিয়েছেন চিনের গবেষকরা।

 চিনের দাবি

চিনের দাবি

চিনের ল্যানঝাউ বিশ্ববিদ্যালয়ের গবেষকদের দাবি, জুন মাসের মাঝামাঝি সময় থেকে দিনে ১৫,০০০ জন করোনা আক্রান্ত হবেন ভারতে। যে হারে ভারতে করোনার সংক্রমণ ছড়িয়েছে, তাতে এভাবেই এগিয়ে যাবে দেশের করোনা পরিস্থিতি।

 আদৌ কি মিলছে সব তত্ত্ব?

আদৌ কি মিলছে সব তত্ত্ব?

চিনের গবেষকদের দেওয়া তত্ত্ব বলছে, জুন ২ তারিখের মধ্যে ভারতে প্রতিদিনের হিসাবে ৯,২৯১ টি নতুন করোনা আক্রান্তের ঘটনা সামনে আসবে। সেখানে ভারতের সরকারি সূত্র জানিয়েছে, ২ রা জুন ২৪ ঘণ্টার মধ্যে ৮৯০৯ টি করোনা আক্রান্তের ঘটনা ঘটেছে।

১৫ দিনে বেড়েছে ১ লাখ

১৫ দিনে বেড়েছে ১ লাখ

করোনা নিয়ে বর্তমানে পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনর ভারতে । সাম্প্রতিক পরিসংখ্যান বলছে মাত্র ১৫ দিনে দেশে প্রায় ১ লাখ করোনা কেস আরও বেড়েছে। ১৮ মে যে ভারতের করোনা সংক্রমণের সংখ্যা ছিল ১ লাখ। যা ৩ জুন হয়ে গিয়েছে ২ লাখ।

 কেন চিনের এমন দাবি?

কেন চিনের এমন দাবি?

উল্লেখ্য, চিনের বিজ্ঞানীদের গবেষণায় উঠে এসেছে ভারতের ভৌগলিক থেকে জনসংখ্যা অনুযায়ী বিভিন্ন পরিস্থিতির তত্ত্ব। যার ওপর নির্ভর করেই চিন ভারতের পরিস্থিতি সম্পর্কে এমন তত্ত্ব প্রকাশ্যে এনেছে। এসেছে কীভাবে ভারত কোয়ারেন্টাইন করে রাখছে, তার পরিস্থিতিও। সবের বিচারেই এই পরিসংখ্যা চিনের গবেষকরা দিয়েছেন।

সহ উপাচার্য বিষয়টি সম্পূর্ণ মুখ্যমন্ত্রীর বিবেকের ওপর ছেড়ে দিয়েছি, স্পষ্ট জবাব রাজ্যপালের

শিক্ষাক্ষেত্র নিয়ে ক্ষতে ব্যান্ডেজ! সহ-উপাচার্য নিয়োগ নিয়ে মমতার শুভবুদ্ধির ওপর ভরসা রাজ্যপালের

English summary
Per Day India will see 15000 corona cases , predicts China
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X