• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হোলিতে ‘করোনাসুরের’ কুশপুতল পোড়ানো হল মুম্বাইয়ে

  • |

ক্রমশ গোটা দেশ জুড়েই করোনা ভাইরাস তার শাখা প্রশাখা বিস্তার করতে শুরু করেছে। গোটা দেশে আক্রান্ত্রের সংখ্যা ৫০-র গণ্ডি ছাড়িয়েছে। গোটা পৃথিবীতে মৃতের সংখ্যা ৪০০০-র গণ্ডি ছাড়িয়েছে। একই সাথে আক্রান্তের সংখ্যাও দেড় লক্ষের সীমা অতিক্রম করেছে।

করোনাসুরের কুশপুতল পুড়ল মুম্বইয়ে

করোনাসুরের কুশপুতল পুড়ল মুম্বইয়ে

এমতাবস্থায় এবার হোলির প্রাক্কালে ‘করোনাসুরের' কুশপুতুল পুড়লো মুম্বইয়ে। সোমবার সন্ধ্যায় হোলিকা দহনের রীতি পালনেই এবং করোনা ভাইরাসের করলা গ্রাস থেকে রক্ষা পেতেই সাধারণ মানুষ এই কুশপুতুল পুড়িয়েছেন বলে জানা যাচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

ইতিমধ্যে এই হোলিকা দহনের ভিডিও ভাইরালও হয়েছে সোশ্যাল মিডিয়াতে। ভিডিওতে দেখা যাচ্ছে মুম্বইয়ের ভারলিতে বিশালাকার এক অগ্নি সংযোগের মাধ্যমে বিহদাকার একটি কুশপুতুলকে পোড়ানো হাচ্ছে। রাবন সদৃশ প্রতিমূর্তিটির গায়ের উপর লেখা 'করোনাসুর'।

জ্যোতিরাদিত্যের ইস্তফা প্রসঙ্গে জয়প্রকাশ মজুমদার
হোলিকা দহনের মাধ্যমেই পুড়ল করোনাসুর

হোলিকা দহনের মাধ্যমেই পুড়ল করোনাসুর

হোলি সাধারণত রঙের উত্সব যার মাধ্যমে মূলত শীতের পরে বসন্তের আবহন করা হয়। শুভ-অশুভের যুদ্ধে শুভর জয় নিশ্চিত করতে মূলত দুই দিন যাবত এই হোলি উত্সব দেশব্যাপী পালন করা হয়। প্রথম দিন হোলিকা দহন এবং দ্বিতীয় দিন হোলি মিলন। হলিকা দহন এমন একটি অনুষ্ঠান, যেখানে অশুভকে ধ্বংস করতে মানুষ পবিত্র আগুন জ্বালায়। আর করোনাসুরকে এই আগুনে বধ করতে এদিন এই দিনকে বেছে নেয় মুম্বই।

English summary
People burn coronavirus effigy in bonfire in Mumba on Holi's Ev
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X