• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেহত্যাগ করলেন বিশ্বেশ্ব তীর্থ স্বামী, শোকপ্রকাশ প্রধানমন্ত্রী মোদী ও রাহুল গান্ধীর

দেহত্যাগ করলেন পেজাওয়ার মঠ প্রধান বিশ্বেশ্ব তীর্থ স্বামী। কর্নাটকের উডুপিতে স্থিত আস্থা মঠগুলির অন্যতম ছিল এই পেজাওয়ার মঠ। বার্ধক্যজনিত কারণেই প্রয়াণ হয় বিশ্বেশ্ব তীর্থ স্বামীজির। শনিবার থেকেই তাঁর শরীরের অবস্থার অবনতী হওয়ায় তাঁকে উডুপির একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে স্বামীজির ইচ্ছায় তাঁকে মঠে নিয়ে আসা হয়। সেখানেই আজ সকাল সাড়ে ৯টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুর সময় তাঁর বয়স ছিল ৮৮ বছর।

দেহত্যাগ করলেন বিশ্বেশ্ব তীর্থ স্বামী, উডুপিতে উমা ভারতী ও ইয়েদুরাপ্পা

স্বামীজির শারীরিক অবনতীর কথা জানতে পেরেই উডুপি পৌঁছেছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেত্রী উমা ভারতী। তিনি আজ সকালে গিয়ে বিশ্বেশ্ব তীর্থ স্বামীর সঙ্গে দেখা করেন।

এদিকে স্বামীজির মৃত্যুর সংবাদে সেখানে পৌঁছআন স্থানীয় বিজেপি বিধায়করঘুপতি ভাট। তিনি জানান স্বামীজির নিথর দেহ আপাতত আজ্জারাকাড়ুতে মহাত্মা গান্ধী ময়দানে রাখা থাকবে তিন ঘণ্টার জন্য। রাজ্যের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পাও ইতিমধ্যে বেঙ্গালুরু থেকে উডুপির উদ্দেশে রওনা হয়ে গিয়েছেন। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় স্বামীজির শেষকৃত্ব সম্পন্ন হবে।

বিশ্বেশ্ব তীর্থ স্বামীর প্রয়াণে শোকপ্রকাশ করে টুইট করে প্রধানমন্ত্রী মোদী লেখেন, 'আমি নিজেকে ভাগ্যবান মনে করি যে আমি বিশ্বেশ্ব তীর্থ স্বামীজির থেকে শিক্ষা নিতে পেরেছিলাম। গুরু পূর্ণিমার দিনেই আমি তাঁর সঙ্গে দেখা করেছিলাম। তাঁর অসংখ্যা অনুগামীদের সঙ্গে আমার সমবেদনা রইল।'

টুইটবার্তায় শোকপ্রকাশ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। তিনি বিশ্বেশ্ব তীর্থ স্বামীজির অনুগামীদের প্রতি নিজের সমবেদনা জানান।

English summary
Pejavara Mutt Seer Vishwesha Teertha Swami passes away at Udupi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X