• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লেফটেন্যান্ট গভর্নরের শপথে যাওয়ায় দলীয় সাংসদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ পিডিপির

তিনিই একা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্র শাসিত কাশ্মীরের প্রথম লেফটেন্যান্ট গভর্নরের শপথ গ্রহন অনুষ্ঠানে। পিডিপি সংসদের এই একক উপস্থিতি ভাল চোখে নেয়নি দল। তাই সেই ঘটনার পরেই কড়া সিদ্ধান্তে কথা শুনিয়েছে পিডিপি। দল থেকে বহিষ্কার করা হয়েছে সাংসদ নাজির আহমেদ লোয়েকে।

 দলীয় সাংসদকে শাস্তি পিডিপির

দলীয় সাংসদকে শাস্তি পিডিপির

যেখানে কোনও রাজনৈতিক দলের প্রতিনিধি ছিলেন না সেখানে কেন গেলেন রাজ্যসভা সাংসদ নাজির আহমেদ লোয়ে। আমন্ত্রণ পত্র একাধিক রাজনৈতিক দলের কাছে পৌঁছলেও মোদী সরকারের সিদ্ধান্তের বিরোধিতায় সেই অনুষ্ঠানে যাননি কাশ্মীরের কোনও সাংসদই। এক মাত্র ব্যতিক্রম িছলেন এই পিডিপি সাংসদ। তাই শাস্তি স্বরূপ দল থেকে বহিষ্কার করা হয়েছে নাজিরকে। পিডিপির মুখপাত্র জানিয়েছেন, দলের প্রাথমিক সদস্যপদ খারিজ করা হয়েছে নাজিরের।

দলের সিদ্ধান্তের অবমাননার অভিযোগ

দলের সিদ্ধান্তের অবমাননার অভিযোগ

নাজির লেফটেন্যান্ট গভর্নরের শপথ গ্রহন অনুষ্ঠানে উপস্থিত থেকে দলের সিদ্ধান্তের অবমাননা করেছেন। এমনই অভিযোগ করা হয়েছে পার্টির পক্ষ থেকে। কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের সিদ্ধান্তের বরাবরই বিরোধিতা করে এসেছে পিডিপি। সেখানে নাজিরের এই পদক্ষেপ দলের সিদ্ধান্ত বিরোধী। যদিও এই প্রথম নয় এর আগেও দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে তিন তালাক বিলের বিরোধিতায় ভোট দেননি তিনি। ভোট দান থেকে নিজেকে বিরত রেখেছিলেন।

নািজরই সংসদে সংবিধানের পাতা ছিঁড়েছিলেন

নািজরই সংসদে সংবিধানের পাতা ছিঁড়েছিলেন

গত ৫ অগস্ট সংসদে মোদী সরকারের কাশ্মীর সিদ্ধান্তের বিরোধিতায় সংবিধানের পাতা ছিঁড়ে বিক্ষোভ দেখিয়েিছলেন পিডিপি সাংসদ নাজির আহমেদ লোয়ে এবং পিডিপি সাংসদ মীর মহম্মদ ফৈয়াজ। সংবিধান ছেঁড়ায় তাঁদের বিরুদ্ধে শাস্তি মূলক পদক্ষেপ করার দাবি উঠেছিল। তারপরেই কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নরের শপথ গ্রহন অনুষ্ঠানে উপস্থিত থেকে নতুন করে জল্পনা বাড়িয়েছেন তিনি। যদিও এই নিয়ে দলের সিদ্ধান্তের প্রেক্ষিতে কোনও মন্তব্য করতে চাননি তিনি।

English summary
PDP MP Nazir Ahamed has been expelled from the Party
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X