• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের আটক মেহবুবা মুফতি! কাশ্মীরে নির্বাচনের আগে কোন পদক্ষেপ সরকারের?

ফের আটক করা হয়েছে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। এমনই অভিযোগ করলেন মেহবুবা স্বয়ং। এদিকা তাঁর আরও অভিযোগ যে তাঁর মেয়ে ইলতিজাকেও গৃহ বন্ধি করেছে জম্মু ও কাশ্মীরের প্রশাসন। উল্লেখ্য, শনিবার থেকেই শুরু হচ্ছে স্থানীয় জেলা উন্নয়ন কাউন্সিলের নির্বাচন। আট দফায় হবে নির্বাচন প্রক্রিয়া।

নির্বাচন বানচাল করতে নাশকতার ছক

নির্বাচন বানচাল করতে নাশকতার ছক

এদিকে জম্মু ও কাশ্মীর পুলিশ সূত্রে খবর, এই নির্বাচন বানচাল করার জন্য বড়সড় নাশকতার ছক রয়েছে জঙ্গিদের। এই পরিস্থিতিতে জঙ্গি যোগ থাকার সন্দেহে গ্রেফতার করা হয়েছিল পিডিপির যুব শাখার সভাপতি ওয়াহিদ পারাকে। মুফতির অভিযোগ, ওয়াহিদের সঙ্গে তাঁকে দেখা করতে দেওয়া হচ্ছে না। প্রসঙ্গত, হিজবুল কমান্ডার নাভীদ বাবুর সঙ্গে যোগ থাকার অভিযোগে এনআইএ গ্রেফতার করেছিল ওয়াহিদকে।

ওয়াহিদের গ্রেফতারি নিয়ে সরব মেহবুবা

ওয়াহিদের গ্রেফতারি নিয়ে সরব মেহবুবা

উল্লেখ্য, ধৃত পিডিপি যুব নেতা ওয়াহিদ পারা রাজনৈতিক ভাবে খুবই সক্রিয় ছিলেন। দক্ষিণ কাশ্মীরে পিডিপিকে ফের রাজনৈতিক ময়দানে নিয়ে আসার নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি। পরপর জঙ্গি হামলায় জর্জরিত পুলওয়ামা থেকে নিজের মনোনয়নও পেশ করেছিলেন ওয়াহিদ। তবে জেলা উন্নয়ন কাউন্সিলের নির্বাচনের আগেই তাঁকে গ্রেফতার করে এনআইএ। এই গ্রেফতারি রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে অভিযোগ করেছে পিডিপি।

ফের আটক হয়েছেন মেহবুবা

ফের আটক হয়েছেন মেহবুবা

এই বিষয়ে মেহবুবা মুফতি টুইট করেন, 'আমাকে বেআইনি ভাবে আটক করে রাখা হয়েছে। গত দুই দিন ধরে জম্মু ও কাশ্মীর প্রশাসন আমাকে ওয়াহিদ পারার পরিবারের সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি। এখআনে বিজেপি মন্ত্রী এবং ওদের কাঠপুতুলদের অবাধে ঘুরতে দেওয়া হচ্ছে। সেখানে নিরাপত্তা কোনও ইস্যু নয়, কিন্তু আণার বেলায় সেটা ইস্যু হয়ে দাঁড়িয়েছে।'

১৪ মাস গৃহবন্দি ছিলেন মেহবুবা

১৪ মাস গৃহবন্দি ছিলেন মেহবুবা

এর আগে ১৪ মাস গৃহবন্দি থাকার পর ১৩ অক্টোবর ছাড়া পান পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। এরপরই অপর কাশ্মীরি নেতা ওমর আবুদুল্লার সঙ্গে দেখা করে ফের কাশ্মীরে ৩৭০ ধারা ফেরানোর দাবি জানিয়েছিলেন। এরপরই একধাপ এগিয়ে কাশ্মীরের পতাকা ফেরানোর দাবি জানান তিনি। এবং তাঁর এই উক্তিকে রাষ্ট্রদ্রোহিতা বলে দাবি করে সরব হয়েছিল বিজেপি।

১৩ অক্টোবর মুক্তি পান মেহবুবা মুফতি

১৩ অক্টোবর মুক্তি পান মেহবুবা মুফতি

জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের সময় থেকে প্রায় ১৪ মাস ধরে পাবলিক সেফটি অ্যাক্টের আওতায় আটকে রাখা হযেছিল মেহবুবা মুফতিকে। এরপর মেহবুবা মুফতির মেয়ে ইলতিজা মুফতি সুপ্রিম কোর্টে পিটিশন জমা দিয়েছিলেন। সেই পিটিশনের প্রেক্ষিতে ২৯ সেপ্টেম্বর সুপ্রিম কোর্ট জম্মু ও কাশ্মীর প্রশাসনের কাছে জানতে চেয়েছিল, আর কতদিন মেহবুবা মুফতিকে আটক করে রাখা হবে। এরপরই ১৩ অক্টোবর মুক্তি পান মেহবুবা মুফতি।

কলকাতাঃ বিধানসভা ভোটের প্রস্তুতি নিয়ে আজ জেলাশাসকদের নিয়ে বৈঠকে মুখ্য নির্বাচনী আধিকারিক

English summary
PDP leader Mehbooba Mufti alleges that she is detained and her daughter Iltija is under house arrest
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X