• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আবহে নতুন পদক্ষেপ পেটিএম মলের, গাঁটছড়া দশ হাজার ছোট দোকানের সাথে

  • |

লকডাউনের আবহে ই-কমার্সের বৃদ্ধি হচ্ছে দ্রুত হারে। আর এরই মধ্যে রবিবার এক নতুন পদক্ষেপ নিল পেটিএম। শুধুমাত্র নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে প্রায় ১০০০০ স্থানীয় ও ছোট দোকানের সাথে গাঁটছড়া বাঁধল এই সংস্থা। যদিও এর আগে অ্যামাজন, ফ্লিপকার্টের পদক্ষেপ এবং ফেসবুক-জিওমার্টের গাঁটছড়া ই-কমার্সের গুরুত্বকে ফুটিয়ে তুলেছে।

দেশের ১০০টি শহরে পেটিএম

দেশের ১০০টি শহরে পেটিএম

গত কয়েক সপ্তাহ ধরে পেটিএমের লগ্নির ফলে প্রায় ১০০টি শহরের স্থানীয় দোকানগুলির সাথে সংযুক্তিকরণ হয়েছে। এ বিষয়ে পেটিএম মলের উপ-অধিকর্তা শ্রীনিবাস মাথি জানিয়েছেন, "আমাদের অন্যান্য প্রতিযোগীদের ন্যায় আমরা শুধুমাত্র একটি অফিস থেকেই সবকিছু পরিচালনা করি না। আমাদের লক্ষ্য ই-কমার্সের সাথে অফলাইন দোকানগুলিকে সংযুক্ত করে প্রত্যেককে ১০০% অন্তর্ভুক্ত করা। ছোট দোকানগুলো এই কঠিন সময়ে যা সমস্যার সম্মুখীন হচ্ছে, তার জন্যে আমরা সবসময়ই পাশে আছি।"

বাড়ছে পেটিএম মলের জনপ্রিয়তা

বাড়ছে পেটিএম মলের জনপ্রিয়তা

এই মুহূর্তে পেটিএম মল ডেলিভারী ব্যবস্থার জন্যে গেটি, ইকম এক্সপ্রেস, ডেলহিভারী, ব্লুডার্ট, ফেডএক্স-এর মত সংস্থার সাহায্য নিচ্ছে। পেটিএমের এক আধিকারিকের কথায়, স্থানীয় ডেলিভারী সংস্থাগুলি আমাদের সাথে যুক্ত হলে আমরা ২০০টি গুরুত্বপূর্ণ শহরে ছড়িয়ে পড়তে পারব। ইন্দোর, আহমেদাবাদ, বেঙ্গালুরু, লখনৌ, পুনে, চেন্নাই, লুধিয়ানার মত শহরে পাল্লা দিয়ে বাড়ছে পেটিএম মলে অর্ডারের সংখ্যা।

ই-কমার্স ও অফলাইন দোকানের যৌথ উদ্যোগ

ই-কমার্স ও অফলাইন দোকানের যৌথ উদ্যোগ

লকডাউনের জেরে ক্ষুদ্র দোকানগুলি বন্ধ। কর্মচারীরা বাড়ি ফিরেছে। ফলত সামগ্রী থাকলেও কর্মচারীদের অভাবে ধুঁকছে স্থানীয় দোকানগুলি। আর এখানেই ই-কমার্স সংস্থাগুলি এগিয়ে আসছে। পেটিএমের সাহায্যে স্থানীয় দোকানগুলির বিক্রিবাটা প্রায় ৫০% বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে, জোমাটো-সুইগি-উবেরের মত খাবার-ডেলিভারি সংক্রান্ত সংস্থাও জোরকদমে অফলাইনের সাথে গাঁটছড়া বাঁধছে।

দ্বিগুণ দামে চিন থেকে করোনা পরীক্ষার কিট কিনেছে ভারত, চিনা কিট নিয়ে চাঞ্চল্যকর তথ্য

English summary
paytm is going to tie the knot with tens of thousands of small shops in the middle of the lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X