• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংসদের শীতকালীন অধিবেশন ২০২১: ১১ দিন, নারকোটিক বিল সহ একাধিক বিষয়ে আলোচনা

Google Oneindia Bengali News

আজ ফের উত্তাল হতে পারে সংসদের দুই কক্ষের অধিবেশ। শুক্রবারে বিপিন রাওয়াতের প্রয়াণের কারণে তেমন ভাল কোনও বিল পেশ হয়নি লোকসভা এবং রাজ্যসভায়। সোমবার থেকে তাই নতুন উদ্যোমে কাজ শুরু করবে সংসদ অধিবেশন। ১২ সাংসদের সাসপেনশনের প্রতিবাদে ফের উত্তাল হতে পারে লোকসভার দুই অধিবেশন। এছাড়াও একাধিক বিল পেশের কথা রয়েছে।

কী হতে চলেছে সংসদের শীতকালীন অধিবেশনের ১১ তম দিনে

লোকসভা অধিবেশনের প্রথম দিনেই ১২ জন সাংসদকে সাসপেন্ড করা হয় শীতকালীন অধিবেশনের জন্য বাদল অধিবেষের শৃঙ্খলা ভঙ্গের অপরাধে তাঁদের সাসপেন্ড করা হচ্ছে বলে জানিেয়ছেন রাজ্য সভার চেয়ারম্যান। সেই তালিকায় কংগ্রেস এবং তৃণমূল কংগ্রেসের সাংসদরা রয়েছে। তৃণমূল কংগ্রেসের দোলা সেন এবং শান্তা ছেত্রীকে সাসপেন্ড করা হয়। তালিকায় রয়েছেন একাধিক সাংসদ। তাঁদের সাসপেনশন প্রত্যাহারের দাবিতে সোচ্চার হয়েছিলেন বিরোধী দলের সাসংদরা। প্রায় প্রতিদিনই এই নিয়ে উত্তাল থাকছে রাজ্যসভা এবং লোকসভার অধিবেশন। তার জেরে প্রথম দিন থেকেই বারবার মুলতুবি হয়েছে দুই কক্ষের অধিবেশন। সংসদ চত্ত্বরে গান্ধী মূর্তির পাদদেশেও অবস্থান বিক্ষোভ দেখিয়েছেন বিরোধী দলের সাংসদরা।

সাসপেনশন প্রত্যাহারের দাবিতে সরব হয়েছেন তাঁরা। প্রতিবাদে অনশনেও বলবেন বলে হুমকি দিয়েছেন সাসপেন্ড সাংসদরা। সূত্রের খবর সাসপেনশন প্রত্যাহারের দাবিতে প্রতিকী অনশন করবেন বলে জানিয়েছেন বিরোধী দলের সাংসদরা। যদিও কবে তাঁরা এই প্রতিকি অনশন করবেন তা নিশ্চিত করে জানাননি। এদিকে আবার আজ ফের এই ইস্যুতে উত্তাল হতে পারে সংসদের দুই কক্ষ। রাজ্যসভার চেয়ারম্যান কিছুতেই সাসপেনশ প্রত্যাহার করতে রাজি নন। তিনি জানিয়েছেন যদি সাসপেন্ড হওয়া সাংসদরা প্রত্যেকে লিখিতভাবে ক্ষমা প্রার্থনা করে সংসদে চিঠি দেন তবে তিনি ভেবে দেখবেন।

এদিকে আজ লোকসভায় পেশ হতে পারে মাদক সংক্রান্ত বিল। এনডিপিএস অ্যামেন্ডমেন্ট বিল পেশ হতে পারে বলে জানা গিয়েছে। এছাড়া রাজ্যসভায় বিচারপতিদের বেতন সংক্রান্ত বিলটি নিয়ে আলোচনা হতে পারে বলে জানা গিয়েছে। আজও দফায় উত্তাল হতে পারে সংসদের এই দুই কক্ষ বলে বনে করা হচ্ছে। আর হাতে মাত্র কয়েকটা দিনই রয়েছে শীতকালীন অধিবশনের।

Positive Story : অবশেষে স্বস্তি,ব্রিটেন ফেরত তরুণী ওমিক্রণ আক্রান্ত নন

English summary
Parliament winter session 2021: List of business on 13 December,Bill to amend NDPS Act to be moved.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X