• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংসদের শীতকালীন অধিবেশন ২০২১: লখিমপুর খেরির ঘটনায় অজয় মিশ্রর অপসারণের দাবিতে উত্তাল সংসদ

Google Oneindia Bengali News

সংসদের (Parliament) শীতকালীন অধিবেশনের (Winter Session) ১৪ তম দিনেও উত্তাল রইল লোকসভা। প্রথম থেকেই লখিমপুর খেরির ঘটনা নিয়ে উত্তাল হয়ে ওঠে লোকসভা। কংগ্রেস নেতা রাহুল গান্ধী অজয় মিশ্রর পদত্যাগের দাবি জানিয়েছেন। বিরোধীদের বিক্ষোভের জেরে দিনের মত মুলতুবি হয়ে যায় লোকসভার অধিবেশন।

লখিমপুর খেরির ঘটনা

লখিমপুর খেরির ঘটনা

সংসদ অধিবেশনের প্রথম থেকেই আজ হট্টোগোল শুরু করেন বিরোধীরা। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী লখিমপুর খেরির ঘটনায় ষড়যন্ত্র করে কৃষকদের হত্যা করা হয়েছে। তারই প্রতিবাদে সরব হয়েছিলেন বিরোধী দলের সাংসদরা। তাঁরা অভিযোগ করেছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ষড়যন্ত্র করে লখিমপুরে কৃষকদের হত্যা করেছেন। কোনও দুর্ঘটনায়কৃষকদের মৃত্যু হয়নি। কাজেই কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্রকে অপসারণ করতে হবে। দাবি তুলে প্রতিবাদে সোচ্চার হন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী সহ বিরোধী দলের রাজনৈতিক নেতারা।

পাল্টা দাবি বিজেিপর

পাল্টা দাবি বিজেিপর

কংগ্রেসের প্রতিবাদের জেরে হট্টগোল শুরু হয়ে যায় সংসদে। দিনের মত লোকসভার অধিবেশন মুলতুবি করতে বাধ্য হন স্পিকার। বিজেপি নেতা প্রহ্লাদ যোশী পাল্টা দাবি করেছেন তাঁদের যখন আলোচনার জন্য ডাকা হয়েছিল তখন বিরোধী দলের সাংসদরা কেউ তাতে রাজি হননি। রাহুল গান্ধী অভিযোগ করেছেন দেশের অধিকাংশ ক্ষুদ্র ও মাঝারি শিল্প বন্ধ হয়ে গিয়েছে। মোদী সরকার তার জবাব দিচ্ছে না।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে বৈঠক অজয় মিশ্রের

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে বৈঠক অজয় মিশ্রের

লোকসভায় লখিমপুর খেরির ঘটনা নিয়ে উত্তাল হওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র। সূত্রের খবর কংগ্রেসের দাবির পরেও বিজেপি শীর্ষ নেতৃত্ব নাকি অজয় মিশ্রের পাশে দাঁড়িয়েছেন। বিজেপির শীর্ষ নেতৃত্ব অজয় মিশ্রের পাশে দাঁড়িয়ে জানিয়েছে কোনও ভাবেই ছেলের শাস্তি বাবাকে দেওয়া হবে না। অর্থাৎ কোনও ভাবেই অজয় মিশ্রকে সরানো হবে না।

বরুণ সিংকে স্মরণ সংসদে

বরুণ সিংকে স্মরণ সংসদে

সেনা কপ্টার দুর্ঘটনায় নিহত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং গতকালই মারা গিয়েছেন। আজ দিল্লিতে তাঁর শেষকৃত্য হয়। তার আগে সংসদে গ্রুপ ক্যাপ্টেেনর স্মরণ সভার আয়োজন করা হয়েছিল। গতকালই প্রধানমন্ত্রী শোক প্রকাশ করেছিলেন। শোক প্রকাশ করেছিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও। আজ সংসদে সকলে শোক পালন করেন।

মন্ত্রিসভায় পাস বিল

মন্ত্রিসভায় পাস বিল

মোদীর মন্ত্রিসভায় আস পাস হয়েছে মেয়েদের বিয়ের বয়স বাড়ার বিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রতিশ্রুতি দিয়েছিলেন মেয়েদের শিক্ষা এবং স্বাস্থ্যের কথা বিবেচনা করে তাঁেদর বিয়ের বয়স বাড়ানো হবে। সেই প্রতিশ্রুতি পূরণে এক ধাপ এগোলেন প্রধানমন্ত্রী মোদী মেয়েদের বিয়ের বয়স ১৮ থেকে ২১ বছর করার প্রস্তাবে অনুমোদন দিয়েছে মোদীর মন্ত্রিসভা। সংসদের শীতকালীন অধিবেশনেই এই বিল পেশ করা হবে বলে মনে করা হচ্ছে।

English summary
Parliament winter session 2021: 15 December Round Up, Opposition demand Ajay mishra's resignation on Lakhimpur Kheri case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X