• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংসদের শীতকালীন অধিবেশন ২০২১: ১২ সাংসদের সাসপেনশনের প্রতিবাদে মোদী সরকারকে নিশানা রাহুল গান্ধীর

Google Oneindia Bengali News

সংসদে শীতকালীন অধিবেশন প্রায় শেষ হয়ে এলো। এদিনও ১২ সাংসদের সাসপেনশন প্রত্যাহারের দাবিতে উত্তাল হয়ে উঠেছিল সংসদের দুই কক্ষ। কংগ্রেস নেতা রাহুল গান্ধী বিরোধীদের আন্দোলনের নেতৃত্ব দেন। তিনি মোদী সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানিয়েছেন এই নিয়ে। তিনি অভিযোগ করেছেন সাংসদদের আসতে না দিয়ে মোদী সরকার দেশবাসীর কণ্ঠ রোধ করার চেষ্টা করছে।

সাসপেনশন প্রত্যাহারের দাবি

সাসপেনশন প্রত্যাহারের দাবি

শীতকালীন অধিবেশনের ১২তম দিনেও ১২ সাংসদের সাসপেনশন প্রত্যাহারের দাবিতে উত্তাল হয়ে উঠেছিল লোকসভার দুই কক্ষ। কিন্তু কিছুতেই ১২ সাংসদের সাসপেনশন ফেরাতে রাজি নন রাজ্যসভার চেয়ারম্যান। এই নিয়ে সংসদের দ্বাদশতম দিনেও উত্তাল হয়েছিল লোকসভার দুই কক্ষ। প্রতিবাদে সামিল হয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি মোদী সরকারকে তীব্র নিশানা করেছেন। তিনি কটাক্ষ করে বলেছেন এভাবে তীব্র নিশানা করেছেন। তিনি অভিযোগ করেছেন বিরোধীদের সঠিক ভাবে কোনও ইস্যুতে বলতে দেওয়া হচ্ছে না। তাঁদের কণ্ঠ রোধ করা হচ্ছে। যাঁরা কোনও অন্যায় করেননি তাঁদের সাসপেন্ড করে গণতন্ত্রের কণ্ঠরোধ করতে চাইছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সিবিআই ডিরেক্টরদের মেয়াদ বদ্ধি

সিবিআই ডিরেক্টরদের মেয়াদ বদ্ধি

সিবিআই ডিরেক্টরের মেয়াদ বদ্ধির বিল পাস হয়ে গিয়েছে সংসদের দুই কক্ষে। ৫ বছর মেয়াদ বাড়ানো হয়েছে সিবিআই ডিরেক্টরদের। এর আগে ২ বছর মেয়াদ বাড়ানো যেত। সেটা বাড়িতে ৫ বছর করা হল । এবার থেকে ৫ বছর পর্যন্ত সিবিআইয়ের ডিরেক্টরের মেয়াদ বৃদ্ধি করা যাবে বলে জানানো হয়েছে। লোকসভায় ৯ ডিসেম্বর পাস হয়ে গিয়েছিল বিলটি। রাজ্যসভায় আজ পাস করানো হয়েছে।

 সীমানা সমস্যা

সীমানা সমস্যা

লোকসভার অধিবেশনে রাজ্যগুলির সীমানা সমস্যা নিয়ে আলোচনা করা হচ্ছিল। একাধিক রাজ্যের মধ্যে বিবাদ রয়েছে এই সীমানা নিয়ে। লোকসভা অধিবেশনে এই সমস্যা নিয়ে সওয়াল করা হয়। তারপরেই মোদী সরকারের পক্ষ খেরে নির্ধারণ করা হয় কোন কোন রাজ্যের সীমানা নির্ধারণ করা হবে। অন্ধ্রপ্রদেশের সঙ্গে ওড়িশার সীমানা সমস্যা, হরিয়ানার সঙ্গে হিমাচল প্রদেশের সীমানা সমস্যা, লাদাখ-হিমাচল প্রদেশের সীমানা সমস্যা। এছাড়া মহারাষ্ট্রের সঙ্গে কর্নাটক, অসম-নাগাল্যান্ড, অসম-মেঘালয়, অসম-মিজোরামের সঙ্গে সীমানা সমস্যা নিয়ে আলোচনা হয়েছে।

নাগরিকত্ব ছাড়ছেন ভারতীয়রা

নাগরিকত্ব ছাড়ছেন ভারতীয়রা

নাগরিকত্ব ছাড়ছেন ভারতীয়রা এমনই অভিযোগে সরব হয়েছিল টিআরএস। তার জবাবে আজ লোকসভায় মোদী সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে যে গত ৭ বছরে ৮.৮১ লক্ষ ভারতীয় নাগরিকত্ব ছেড়েছেন। গত ১৪ ডিসেম্বর এই দাবিতে সরব হয়েছিলেন তাঁরা। বিদেশমন্ত্রক এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে বিবৃতি িদয়ে একথা জানানো হয়েছেন।

Positive Story : নিম্নমুখী করোনা গ্রাফ , কমছে মৃত্যুও

English summary
Parliament winter session 2021: 14 December Round Up, Rahul Gandhi Targer Modi goverment over 12 MPs Suspension
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X