• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Parliament: দূরত্ব কি ঘুচল? প্রথমে না বলেও শেষে কংগ্রেসের স্ট্র্যাটেজি বৈঠকে হাজির তৃণমূল-আপ

Parliament: দূরত্ব কি ঘুচল? প্রথমে না বলেও শেষে কংগ্রেসের স্ট্র্যাটেিজ বৈঠকে হাজির তৃণমূল-আপ
Google Oneindia Bengali News

সংসদের শীতকালীন অধিবেশন ঘিরে সরগরম দিল্লির রাজনৈতিক। মহল তার উপরে আবার দিল্লি পুরসভা ভোটের আম আদমি পার্টির জয় নতুন করে শক্তি বাড়িয়েছে বিজেপি শিবিরে। বুধবার বিরোধীদের নিয়ে স্ট্র্যাটেজি বৈঠক ডেকেছিল কংগ্রেস। মল্লিকার্জুন খাড়গের নেতৃত্বে বসেছিল বৈঠক। প্রথমে না বলেও শেষে সেই বৈঠকে যোগ দেয় তৃণমূল কংগ্রেস। হাজির হয়েছিল আম আদমি পার্টিও।

স্ট্র্যাটেজি বৈঠক কংগ্রেসের

স্ট্র্যাটেজি বৈঠক কংগ্রেসের

আজ শুরু হয়েছে সংসদের শীতকালীন অধিবেশন। প্রথম থেকেই টানটান উত্তেজনা রয়েছে। শীতকালীন অধিবেশেন মোদী সরকারকে কোনঠাসা করতে স্ট্র্যাটেজি বৈঠক ডেকেছিল কংগ্রেস। সেই বৈঠকে একাধিক বিরোধী দলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অর্থাৎ কংগ্রেসের নেতত্বে ফের বিরোধী ঐক্য জোট বাঁধতে শুরু করেছিল। যদিও কংগ্রেসের সঙ্গে দূরত্ব তৈরি হওয়ায় প্রথমে সেই বৈঠকে উপস্থিত থাকবে না বলে জানিয়েছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু শেষ পর্যন্ত হঠাৎই সেই বৈঠকে হাজির হয় তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি। একই ভাবে সেই বৈঠকে হঠাৎই হাজির হয়েছিল আম আদমি পার্টির প্রতিনিধি।

মমতার নেতৃত্বে বৈঠক

মমতার নেতৃত্বে বৈঠক

এদিকে আবার দিল্লিতে শুরু হয়েছে তৃণমূল কংগ্রেসের স্ট্র্যাটেজি বৈঠক। লোকসভা অধিবেশনে কোন পথে হাঁটবে দল তা নির্ধারণ করতে সাংসদদের নিয়ে বৈঠক করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সাংসদ সৌগত রায়ের বাসভবনে বসেছে বৈঠক। সেই বৈঠকে উপস্থিত রয়েছেন তৃণমূল কংগ্রেসের সব সাংসদরা। এই বৈঠকে উপস্থিত থাকবেন তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই প্রথম রাজ্যসভায় স্পিকার পদে দেখা যাবে উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়কে। কাজেই পোক্ত রণকৌশল নিয়েই দলীয় সাংসদদের ময়দানে নামতে হবে এমনই মনে করছেন সুপ্রিমো। সেকারণেই এই বিশেষ বৈঠক নেত্রীর।

পুরসভায় ধাক্কা বিজেপির

পুরসভায় ধাক্কা বিজেপির

দিল্লিতে পুরসভা ভোটে যাকে বলে গো হারা হেরেছে বিজেপি। আর গেরুয়া শিবিরের উপরে আস্থা রাখেনি দিল্লিবাসী। তাঁদের প্রতি অসন্তোষ প্রকাশ করেই ব্যালট বক্সে রায় দিয়েছে। ২৫০টিওয়ার্জের মধ্যে ১১০টি ওয়ার্ডে জিতে গিয়েছে আমি আদমি পার্টি। আরও একাধিক কেন্দ্রে এগিয়ে রয়েছে তারা। আম আদমি পার্টির পরিষেবাতেই সবচেয়ে বেশি খুশি দিল্লি বাসী। সেই ভরসা রেখেই বিধানসভা নির্বাচনের মত লোকসভা নির্বাচনেও তাদের উপরেই আস্থা রেখেছেন দিল্লিবাসী।

ফের উত্তাল হতে পারে সংসদ

ফের উত্তাল হতে পারে সংসদ

শীতকালীন অধিবেশনের প্রথম দিনেই সুষ্ঠু এবং শান্তিপূর্ণ সংসদ চালনার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিনি বিরোধী দলগুলির কাছে শান্তিপূর্ণ ভাবে সংসদের অধিবেশন চালানোর অনুরোধ জানিয়েছেন। যাতে নতুন সাংসদদের কাছে এই অধিবেশন শিক্ষনীয় হয়ে থাকে এমনই আর্জি জানিয়েছেন তিনি। যদিও সংসদ অধিবেশনের প্রথম দিনেই উত্তাল হয়ে উঠেছিল লোকসভা অধিবেশন। শুরুর কয়েক মিনিটের মধ্যেই অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়।

কংগ্রেসের ১৫ বছরের শাসনের অবসান ঘটিয়ে উত্থান আপের, বিজেপিও ধরাশায়ী ১৫ বছরের মেয়াদেকংগ্রেসের ১৫ বছরের শাসনের অবসান ঘটিয়ে উত্থান আপের, বিজেপিও ধরাশায়ী ১৫ বছরের মেয়াদে

English summary
TMC and AAP attend Opposition stratagy meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X