• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস আতঙ্ক সংসদেও! সংক্রমণ ঠেকাতে কড়া সতর্কতা অবলম্বন

করোনা ভাইরাসের প্রভাবের জেরে আতঙ্ক ক্রমেই ছড়াচ্ছে ভারতে। ইতিমধ্যেই দেশে ২৯ জন আক্রান্ত হয়েছে এই ভাইরাসে। এই পরিস্থিতিতে দেশের সর্বত্রই সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। সেই সতর্কতামূলক ব্যবস্থা চোখে পড়েছে দেশের সংসদ ভবনেও। দেশের অইনপ্রণেতাদের মধ্যে যাতে এই ভাইরাসের সংক্রমণ না ছড়ায় তার জন্য নেওয়া হয়েছে বেশ কয়েকটি ব্যবস্থা।

সংসদের নিরাপত্তারক্ষীদের হাতে গ্লাভস, মুখে মাস্ক

সংসদের নিরাপত্তারক্ষীদের হাতে গ্লাভস, মুখে মাস্ক

বৃহস্পতিবার দেখা গিয়েছে সংসদ ভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা রক্ষীরা পরে আছেন গ্লাভস। এছাড়া কর্মীদের মাল্ক পরে থাকতেও দেখা যায় সংসদ ভাবনে। জানা গিয়েছে করোনা ভাইরাস সংক্রমণ ছড়ানো রুখতেই এই ব্যবস্থা রাখা হয়েছে। তাছাড়া সংসদে আসা প্রত্যেকজন দর্শনার্থীকেই স্বাস্থ্য পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হচ্ছে।

করমর্দনের বদলে হাত জোড় সাংসদদের

করমর্দনের বদলে হাত জোড় সাংসদদের

এদিকে এদিন বিভিন্ন সাংসদদের দেখা যায় করমর্দনের বদলে হাত জোড় করে একে অপরকে সম্বেধন করতে। তাছাড়া কংগ্রেস সাংসদরা স্যানিটাইজারও ব্যবহার করেন সাংবাদিকদের সঙ্গে কথা বলার আগে।

করোনা নিয়ে অভয় দেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

করোনা নিয়ে অভয় দেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

এদিকে আজ সংসদে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানিয়ে দেন, করোনা ভাইরাস মোকাবিলায় প্রস্তুত দেশ। এদিন তিনি রাজ্যসভায় বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা এনিয়ে নির্দেশিকা জারির আগে থেকে ভারত প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ শুরু করেছে বলে জানিয়েছেন তিনি। পরে তিনি লোকসভাতেও সাংসদদের করোনা ভাইরাস নিয়ে আশ্বস্ত করেন।

২৮ হাজার মানুষের উপর নজরদারি দেশে

২৮ হাজার মানুষের উপর নজরদারি দেশে

করোনা ভাইরাসকে যে কেন্দ্র কোনও রকমেই হাল্কা ভাবে নিচ্ছে না তা স্পষ্ট করে দিয়ে কেন্দ্রীয় মন্ত্রী জানান, এই মুহুর্তে সারা দেশে ২৮,৫২৯জনকে নজরদারির আওতায় রাখা হয়েছে। তিনি আরও জানান, তিনি নিজে প্রতিদিনই পরিস্থিতির দিকে নজর রাখছেন। এছাড়া সংশ্লিষ্ট মন্ত্রীগোষ্ঠী পরিস্থিতির পর্যালোচনা করেছে।

ভারতীয়দের আতঙ্কিত হওয়ার কারণ নেই!

ভারতীয়দের আতঙ্কিত হওয়ার কারণ নেই!

এদিকে ভারতীয়দের কোনও ভাবেই এখন আতঙ্কিত হওয়ার কারণ নেই বলে জানান বিশ্ব স্বাস্থ্য সংস্থার আপৎকালীন পরিস্থিতি বিষয়ক ডিরেক্টর রডরিকো অফরিন। এই বিষয়ে তিনি বলেন, 'ভারতের এই মুহূর্তে সেভাবে আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই৷ ভারতে বেশ কিছু মানুষ কোরোনায় সংক্রমিত হয়েছে৷ কিন্তু তাদের সকলেই বিদেশে ভ্রমণের কারণে সংক্রমিত হয়েছ ৷ সংক্রমণ যা হওয়ার তা বিদেশের মাটিতেই হয়েছে৷'

English summary
parliament secuity guards using gloves and masks as preventive measure to coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X