• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Parliament: বিক্ষোভ কাম্য নয়, শীতকালীন অধিবেশন শুরুর আগে সংসদ সচল রাখার আর্জি প্রধানমন্ত্রী মোদীর

Parliament: বিক্ষোভ কাম্য নয়, শীতকালীন অধিবেশন শুরুর আগে সংসদ সচল রাখার আর্জি প্রধানমন্ত্রী মোদীর
Google Oneindia Bengali News

আজ থেেক শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। তার আগে সব রাজনৈতিক দলকে সুষ্ঠু ভাবে অধিবেশন সম্পন্ন করার বার্তা দিলেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেছেন, অধিবেশনে সদর্থক আলোচনা জরুরি। অশান্তি একেবারেই কাম্য নয়। সংসদ সচল রাখার জন্য বিরোধীদের আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী।

সংসদ সচল রাখার আর্জি

সংসদ সচল রাখার আর্জি

আজ থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। শুরুর আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধীদের কাছে সুষ্ঠু এবং শান্তিপূর্ণ ভাবে সংসদ অধিবেশন চালানোর আর্জি জানিয়েছেন। গত ২ নির্বাচনে তুমুল বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছিল সংসদ অধিবেশন। বিরোধীদের বিক্ষোভের জেরে বাদল অধিবেশন নির্ধারিত সময়ের আগেই স্থগিত করে দেওয়া হয় সংসদের অধিবেশন। সেই কারণে আগেই শান্তি বজায় রেখে বিরোধীদের কাছে সুষ্ঠু ভাবে আলোচনা চালানোর আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রাজ্যসভায় ধনখড়কে অভ্যর্থনা মোদীর

রাজ্যসভায় ধনখড়কে অভ্যর্থনা মোদীর

রাজ্যসভায় আজ প্রথম দিন নতুন উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের। প্রধানমন্ত্রী মোদী আজ রাজ্যসভায় তাঁকে অভ্যর্থনা জানান। রাজ্যসভার শুরুতেই বক্তব্য রেখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি রাজ্যসভায় নতুন উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়কে অভ্যর্থনা জানান । প্রসঙ্গত উল্লেখ্য পশ্চিমবঙ্গের রাজ্যপাল ছিলেন প্রধানমন্ত্রী মোদী। কৃষক পরিবারের ছেলে এই জায়গায় আসতে কঠোর শ্রম করতে হয়েছে। দেশের মানুষের কাছে তাঁর শ্রম নজির হয়ে থাকবে বলে জানিয়েছেন তিনি।

মুলতুবি লোকসভা

মুলতুবি লোকসভা

মোদীর বার্তার পর লোকসভার অধিবেশন মুলতুবি হয়ে যায়। এদিন রাজ্য সভায় জগদীপ ধনখড়কে অভ্যর্থনা জানিয়েছেন বিরোধী দলনেতা মল্লিকার্জু খাড়গে। তিনিও রাজ্যসভায় অভ্যর্থনা জানান রাজ্যসভার নতুন স্পিকার মল্লিকার্জুন খাড়গেকে। এবারে শীতকালীন অধিবেশনে মোদী সরকারের মোকাবিলায় ১৬ দফা ইস্যুতে একেবারে প্রস্তুত হয়ে এসেছে কংগ্রেস। মুদ্রাস্ফীতি সীমান্ত সমস্যা সহ একাধিক ইস্যুতে তোলপাড় হতে পারে সংসদের শীতকালীন অধিবেশন।

মমতার বৈঠক

মমতার বৈঠক

শীতকালীন অধিবেশনের শুরুর দিনেই তপ্ত দিল্লির রাজনৈতিক মহল। কোন অস্ত্রে মোদী সরকারকে বিঁধবেন তা নিয়ে জল্পনা জল্পনা শুরু হয়ে গিয়েছে। এই নিয়ে আজ দলীয় সাংসদদের নিয়ে বৈঠকে বসবনে টিএমসি সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। গতকালই তিনি রাজস্থান থেকে ফিরেছেন দিল্লিতে। তার আগেরদিন তিনি জি-২০ সামিটে যোগ দিয়েছিলেন। তারপরে যান রাজস্থানে। সেখানে আজমেঢ় শরিফের দরগায় চাদর চড়িয়েছেন মুখ্যমন্ত্রী। তারপরে পুস্করে গিয়ে ব্রহ্মামন্দিরে পুজো দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 Parliament Winter session: প্রথম দিনেই ভাষণ বিদেশমন্ত্রী জয়শঙ্করের, কোন রণকৌশলে হাঁটবে বিরোধীরা Parliament Winter session: প্রথম দিনেই ভাষণ বিদেশমন্ত্রী জয়শঙ্করের, কোন রণকৌশলে হাঁটবে বিরোধীরা

English summary
PM Modi message ahed of Winter session
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X