• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অনশন ভাঙলেন ডেপুটি চেয়ারম্যান, আজই শেষ হতে পারে সংসদের বাদল অধিবেশন

অধিবেশনের মধ্যে অবমাননা প্রতিবাদে অনশন শুরু করেছিলেন রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান হরিবংশ। বুধবার সকালে সেই অনশন ভাঙলেন তিনি। এদিকে আজই বাদল অধিবেশন শেষ হয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে। করোনা সংক্রমণ বেড়ে চলায় অধিবেশন ছোট করার সিদ্ধান্ত নিতে পারে মোদী সরকার। বিরোধীরা অবশ্য এর পিছনে অন্য চক্রান্ত দেখছেন।

অনশন ভাঙলেন ডেপুটি চেয়ারম্যান

অনশন ভাঙলেন ডেপুটি চেয়ারম্যান

কৃষিবিল রাজ্যসভায় পেশ করার দিন বিরোধী দলের সাংসদদের কাছে প্রবল হেনস্থার শিকার হয়েছিলেন ডেপুটি চেয়ারম্যান হরিবংস। সেই ঘটনার পরেই বিরোধী দলের ৮ সাংসদকে সাসপেন্ড করেন রাজ্যসভার েচয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডু। প্রতিবাদে সংসদ ভবনের বাইরে অবস্থান বিক্ষোভ শুরু করেছিলেন তাঁরা। পাল্টা অপমানের জবাব দিতে অনশন শুরু করেন ডেপুটি চেয়ারম্যানও। বুধবার সেই অনশন ভাঙলেন তিনি।

 আজই শেষ হতে পারে অধিবেশন

আজই শেষ হতে পারে অধিবেশন

করোনা সংক্রমণ বেড়ে চলায় সংসদের বাদল অধিবেশনের সময় আরও কমিয়ে দেওয়া হতে পারে আগেই ইঙ্গিত মিলেছিল। মনে করা হচ্ছে আজই শেষ হয়ে যেতে পারে সংসদের বাদল অধিবেশন। প্রসঙ্গত উল্লেখ্য ১৪ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছিল সংসদের বাদল অধিবেশন। ১ অক্টোবর শেষ হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণ বেড়ে চলায় আর ঝুঁকি নিতে চাইছে না মোদী সরকার। সেকারণেই সংসদ অধিবেশন ছোট করার ভাবনা।

মোদী সরকারের চক্রান্ত

মোদী সরকারের চক্রান্ত

সংসদ অধিবেশন ছোট করার পিছনে মোদী সরকারের চক্রান্ত রয়েছে বলে অভিযোগ বিরোধীদের। গত কয়েকদিন ধরে কৃষি বিল নিয়ে উত্তাল হয়ে উঠেছে লোকসভা অধিবেশন। ৮ সাংসদকে সাসপেন্ড করা হয় রাজ্যসভা থেকে।

এই নিয়ে উত্তাল হয়ে ওঠে রাজ্যসভা। বিরোধী দলের প্রতিরোধ থেকে বাঁচতেই মোদী সরকার অধিবেশন ছোট করতে চাইছে বলে অভিযোগ করেছেন বিরোধীরা।

কৃষি বিলের বিরোধিতা

কৃষি বিলের বিরোধিতা

করোনা পরিস্থিতির মধ্যেই বিতর্কিত কৃষি বিল সংসদের দুই কক্ষে পাস করেছে মোদী সরকার। এই নিয়ে উত্তাল হয়ে উঠেছে সংসদ। বিরোধীরা রাজ্যসভার অধিবেশন বয়কট করেন বিরোধীরা। মোদীর মন্ত্রীসভা থেকে পদত্যাগ করেন শিরোমণি অকালি দলের নেত্রী হরসিমরত কউর।

English summary
Parliament monsoon session may end today due to coronavirus infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X