• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সংসদের বর্ষাকালীন অধিবেশন ২০২২: রাজ্যসভায় শেষ বিদায় চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডুকে

সংসদের বর্ষাকালীন অধিবেশন ২০২২: রাজ্যসভায় শেষ বিদায় চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডুকে
Google Oneindia Bengali News

আজ সংসদ অধিবেশনের শেষ দিন ছিল উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। রাজ্যসভায় সেই উপলক্ষ্যে চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডুকে শেষ বিদায় জানানো হয়। সেখােন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁকে শেষ বিদায় জানান। ছিলেন শাসক ও বিরোধীদলের নেতারা। এর পরে ভেঙ্কাইয়া নাইডুর আসনে বসবেন নব িনর্বাচিত উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়।

ভেঙ্কাইয়া নাইডুকে শেষ বিদায়

ভেঙ্কাইয়া নাইডুকে শেষ বিদায়

উপরাষ্ট্রপতি পদ থেকে আজ অবসর িনলেন ভেঙ্কাইয়া নাইডু। রাজ্যসভায় সেকারণে তার জন্য বিশেষ ফেয়ারওয়েলের আয়োজন করা হয়েছিল। রাজ্যসভার অধিবেশনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিিন ভেঙ্কাইয়া নাইডুকে শেষ শ্রদ্ধা জানান। বিদায় বেলায় আবেগতাড়িত হয়ে পড়েছিলেন ভেঙ্কাইয়া নাইডু। তিিন জানিয়েছেন, গণতন্ত্রকে সব সময় সম্মান জানাতে হবে। গণতন্ত্রের সম্মান করা জরুরি। রাজ্যসভার চেয়ারম্যান হিসেবে িনষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন তিনি।

লোকসভায় পেশ শক্তি সংরক্ষণ বিল

লোকসভায় পেশ শক্তি সংরক্ষণ বিল

লোকসভা অধিবেশে আজ শক্তিসংরক্ষণ বিল পেশ করা হয়। মধ্যাহ্ন ভোজনের পর কেন্দ্রীয় মন্ত্রী আরকে সিং এই বিল পেশ করেন। কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী এই বিলের উপর আলোচনা করতে গিয়ে বলেন আমরা এই বিল পেশ করলেও সেটা কার্যকর করতে পারব না। কারণ এই বিলের কার্যকর হলেও সেটা পূরণ করার মত পরিকাঠােমা দেশে নেই।

রাজস্থান কাণ্ড নিয়ে সরব

রাজস্থান কাণ্ড নিয়ে সরব

রাজস্থােন বিজেপি সাংসদের উপর হামলার ঘটনা িনয়ে এদিন লোকসভায় সরব হয়েছেন বিজেপি সাংসদরা। তাঁরা অভিযোগ করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট কড়া পদক্ষেপ করেনি। এই নিয়ে তিনবার বিজেপি সাংসদ রঞ্জিতা কোলির উপর হামলার ঘটনা ঘটল। সাংসদের উপর বেআইনি খনি মাফিয়ারা হামলা চালায় বলে অভিযোগ।

ভেঙ্কাইয়া নাইডুর বার্তা

ভেঙ্কাইয়া নাইডুর বার্তা

বিদায়বেলায় রাজ্যসভার সাংসদদের গণতন্ত্র রক্ষা করার বার্তা দিয়েছেন উপরাষ্ট্রপতি। তিনি বলেছেন রাজ্যসভার বড় ভূমিকা রয়েছে গণতন্ত্র রক্ষা করার ক্ষেত্রে। তাই এই গণতন্ত্রকে সবার আগে সম্মান জানাতে হবে। সেকরাণে সংসদে উচ্চ কক্ষের বড় দায়িত্ব রয়েছে। সেটা মাথায় রেখে সব জনপ্রতিনিধিদের কাজ করতে হবে। দুই পক্ষকেই রাজ্যসভার মর্যাদা বজায় রাখতে হবে বলে বার্তা দিয়েছেন তিনি।

বাড়ছে বাণিজ্যিক ঘাটতি, রাজ্যগুলোকে আমদানি কমিয়ে রফতানি বাড়ানোর পরামর্শ প্রধানমন্ত্রীর বাড়ছে বাণিজ্যিক ঘাটতি, রাজ্যগুলোকে আমদানি কমিয়ে রফতানি বাড়ানোর পরামর্শ প্রধানমন্ত্রীর

English summary
8 August Round Up, Rajya Sabha members bid farewell to Chairman Venkaiah Naidu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X