India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পেগাসাস নিয়ে শশী থারুরের সংসদীয় কমিটির কড়া প্রশ্নের মুখে মোদী সরকার

Google Oneindia Bengali News

পেগাসাস কাঁটায় বিদ্ধ মোদী সরকার। অভিযোগ, এই ইজরায়েলি স্পাইওয়্যারের মাধ্যমেই দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বদের ফোনে আড়ি পাতছে সরকার। আজ শহিদ দিবসের মঞ্চ থেকেও এই ইস্যুতে বিজেপিকে আক্রমণ করেছেন মমতা। তবে, শুধুমাত্র কালীঘাট নয়, এবার পার্লামেন্টেও এই ইস্যুতে প্রশ্নবান সহ্য করতে হবে সরকারকে৷ আগামী ২৮ জুলাই কংগ্রেস নেতা শশী থারুরের নেতৃত্বে ৩২ জনের সংসদীয় কমিটি নাগরিকদের তথ্য সুরক্ষা নিয়ে প্রশ্ন করবে কেন্দ্র সরকারকে।

পেগাসাস নিয়ে শশী থারুরের সংসদীয় কমিটির কড়া প্রশ্নের মুখে মোদী সরকার

একাধিক নেতার ফোনে আড়ি পাতার অভিযোগ!

সংবাদমাধ্যমের সূত্রে খবর, দেশের বহু বিরোধী নেতা এবং সাংবাদিকদের ফোনে আড়ি পাতা হচ্ছে এই পেগাসাস অ্যাপের মাধ্যমে। সেই তালিকায় রয়েছে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী, তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মতো হেভিওয়েট নেতাদের নাম৷ স্বাভাবিকভাবেই এই অভিযোগ অস্বীকার করেছে কেন্দ্র সরকার এবং পেগাসাস প্রস্তুতকারী ইজরায়েলি এনএসও সংস্থা।

২৮ জুলাই সংসদীয় কমিটির বৈঠক!

মোদী সরকার অভিযোগ অস্বীকার করলেও যে দায় এড়াতে দিচ্ছে না বিরোধীরা৷ জানা গিয়েছে আগামী ২৮ জুলাই এই ইস্যুতেই সরকারের সঙ্গে বৈঠকে বসতে চলেছে শশী থারুরের নেতৃত্বে ৩২ জনের সংসদীয় কমিটি৷ বৈঠকের মূল বিষয়বস্তুই হল 'নাগরিকদের তথ্যের সুরক্ষা এবং গোপনীয়তা।'

বলে রাখা ভাল, এই সংসদীয় কমিটির অধিকাংশ সদস্যই বিজেপি নেতা। এই বিষয়টিতে চর্চার জন্য তারা উচ্চ পর্যায়ের সরকারি আধিকারিকদের তলব করেছেন৷ মূলত বিদ্যুৎ বিভাগ, তথ্যপ্রযুক্তি মন্ত্রক এবং স্বরাষ্ট্রমন্ত্রকে কর্মরত আধিকারিকদের ডেকে পাঠানো হয়েছে।

English summary
Parliament discussion lead by Shashi Tharoor on Pegasus Spyware
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X