• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংসদের অন্দরে সাংসদদের ক্যান্টিনে খাবারের দাম বাড়বে! বন্ধ হচ্ছে ভর্তুকি

  • |

বাজারের দামের থেকে অনেকটাই কম দামে খাবার পাওয়া যেত এতদিন সংসদের অন্দরের ক্যান্টিনে। যে ক্যান্টিনে দেশের সংসদে আসা নির্বাচিত প্রতিনিধিরা খাওয়া দাওয়া করেন। এবার থেকে সেই ক্যান্টিনে দাম বাড়ছে খাবারের।

 কেন এমন পদক্ষেপ?

কেন এমন পদক্ষেপ?

প্রসঙ্গত, কোভিড পরিস্থিতিতে পড়ে দেশের সাংসদদের থেকে আগামী ২ বছরের জন্য সাংসদ তহবিলের টাকা আপাতত কেন্দ্র বন্ধ রাখে। এরপর এবার সাংসদদের ক্যান্টিনে খাবারের দামে ভর্তুকির সিদ্ধান্ত ঘিরে জল্পনা শুরু হয়। মনে করা হচ্ছে এই পদক্ষেপের ফলে সরকারের তরফে ৮ কোটি টাকা বার্ষিকভাবে বাঁচানো যাবে।

 সংসদে ক্যান্টিনের দায়িত্ব বদল

সংসদে ক্যান্টিনের দায়িত্ব বদল

জানা গিয়েছে , সংসদের অন্দরে ক্যান্টিনে খাবারের ভর্তুকির দায়িত্ব এবার বদলাতে চলেছে। ২৯ জানুয়ারি বাজেট অধিবেশন শুরু। সেদিন থেকে দাম ক্যান্টিনের দায়িত্ব নর্দান রেলওয়েজের জায়গায় নেবে আইটিডিসি।

ওম বিড়লার অনুরোধ

ওম বিড়লার অনুরোধ

এদিন স্পিকার ওম বিড়লা অনুরোধ করেন, বাজেট অধিবেশনের আগে সমস্ত সাংসদদের কোভিড টেস্ট করাতে হবে। তিনি জানান এবার সংসদে রাজ্যসভায় সকাল ৯ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত হবে। আর লোকসভার অধিবেশন বিকেল ৪ টে থেকে ৮ টা পর্যন্ত চলবে।

বাজেট অধিবেশন

বাজেট অধিবেশন

প্রসঙ্গত, ২৯ জানুয়ারি থেকে সংসদে বাজেট অধিবেশন। পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যে ভোটের আগে নির্মলা সীতারমনের এই বাজেট

ঘিরে একাধিক রাজনৈতিক শিবিরের নজর থাকছে। বিশেষত কৃষি আন্দোলনের প্রেক্ষিতে এই বাজেট গুরুত্বপূর্ণ। সেই জায়গা থেকে ১ ফেব্রুয়ারি সংসদের দিকে নজর থাকছে সমস্ত মহলের।

English summary
Parliament canteens to end subsidy, Prices to go up for food
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X