• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুজরাতের ধনী প্রার্থীদের তালিকায় শীর্ষে বিজেপি প্রার্থী পরেশ রাওয়াল

গুজরাতের ধনী প্রার্থীদের তালিকায় শীর্ষে বিজেপি প্রার্থী পরেশ রাওয়াল
আহমেদাবাদ, ৯ এপ্রিল : জনপ্রিয় অভিনেতা তথা লোকসভা নির্বাচনে বিজেপির পরেশ রাওয়াল গুজরাতের সবচেয়ে ধনী প্রার্থী। আহমেদাবাদ পূর্ব কেন্দ্র থেকে লড়ছেন এই তারকা প্রার্থী। সোমবার মনোনয়ন জমা দেন পরেশ রাওয়াল। মনোনয়নের সঙ্গে হলফনামায় তিনি জানান, তার পরিবারের সম্পত্তির পরিমাণ ৭৯.৪০ কোটি টাকা।

হলফনামা অনুয়ায়ী ৫৯ বছরের পরেশ, তাঁর স্ত্রী স্বরূপ এবং দুই ছেলে অনিরুদ্ধ এবং আদিত্যের মোট সম্পত্তির পরিমাণ ৭৯.৪০ কোটি টাকা। যার মধ্যে পরেশের নামে রয়েছে ৬৮.২৮ কোটি টাকার সম্পত্তি। স্ত্রী স্বরূপের নামে ৮.৭৫ কোটি টাকার সম্পত্তি এবং দুই ছেলের নামে রয়েছে ২.৩৭ কোটি টাকার সম্পত্তি।

মোট সম্পত্তির মধ্যে, অস্থাবর সম্পত্তি যেমন নগদ,গহনা মিলিয়ে রয়েছে ৫২.৭২ কোটি টাকার সম্পত্তি। যার মধ্যে ২.৭৫ কোটি টাকার সম্পত্তি রয়েছে স্ত্রীয়ের নামে। স্থাবর সম্পদের মধ্যে জমিবাবদ ১৫.৫৬ কোটি টাকার জমি রয়েছে। ৬ কোটি টাকার একটি বাড়ি রয়েছে স্ত্রী স্বরূপের নামে।

পরেশ রাওয়ালের পরিবারের সম্পত্তির পরিমাণ ৭৯.৪০ কোটি টাকা,দায় ৬.৫৬ কোটি টাকার

সম্পত্তির সঙ্গে দায়েরও বিবরণ রয়েছে হলফনামায়। হলফনামা অনুয়ায়ী, ৫.৫৪ কোটি টাকার ব্যাঙ্ক ঋণের দায় রয়েছে পরেশ রাওয়ালের। যেখানে স্ত্রী স্বরূপের নামে ১.০৫ কোটি টাকার দায় রয়েছে। সম্পত্তির নিরিখে বিজেপি প্রার্থী নাভাসরি সি আর পাটিলের ৭৪.৪৭ কোটি টাকার সম্পত্তিকেও ছাড়িয়ে গিয়েছেন পরেশ।

পাতিলের হলফনামা অনুযায়ী, তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ ৩৪.৫৬ কোটি টাকা। যার মধ্যে ৩৪.৫৬ কোটি টাকা রয়েছে তাঁর নিজের নামে। ২৯.৯১ কোটি টাকার স্থাবর সম্পত্তির মধ্যে ১৯.৯৫ কোটি টাকার সম্পত্তি রয়েছে তাঁর নামে। যদিও তাঁর দায়ের পরিমাণ ৪০.৫৮ কোটি টাকা।

ঋতুরাজ মেহতা, যিনি আগে বিল্ডার ছিলেন পরে রাজনীতিতে পা রাখেন। আপের টিকিটে গান্ধীনগরে বিজেপির বরিষ্ঠ নেতা লালকৃষ্ণ আদবানীর বিরুদ্ধে দাঁড়াবেন তিনি। হলফনামা অনুযায়ী, তাঁর ও তাঁর স্ত্রীয়ের যৌথ সম্পত্তির পরিমাণ ২৫.৬৯ কোটি টাকা।

কংগ্রেসের হেভিওয়েট প্রার্থী শঙ্কর সিং ভাগেলাও গুজরাতের ধনী প্রার্থীদের তালিকায় উঁচুর দিকেই রয়েছেন। হলফনামা অনুযায়ী ভাগেলার মোট সম্পত্তির পরিমাণ ৪১.৩৫ কোটি টাকা। সবরকান্ত কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। যদিও তিনি জানিয়েছেন তাঁর কোনও দায় নেই, বা কোনও বখেয়া ঋণও নেই।

English summary
Paresh Rawal tops the list of richest candidates in Gujarat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X