• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অপরাধীদের স্বর্গরাজ্য! ফের প্রকাশ্যে সাংবাদিক খুন উত্তরপ্রদেশে, ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ যোগীর

  • |

ক্রমেই যেন অপরাধীদের স্বর্গরাজ্যে হয়ে উঠছে উত্তরপ্রদেশে। গোটা রাজ্যে গত মাস থেকেই লাগামহীন ভাবে বেড়ে চলছে সমাজবিরোধী কার্যকলাপ। বাড়ছে খুন, ধর্ষণের ঘটনাও। এবার সেই যোগীরাজ্যেই ফের রক্তাক্ত সংবাদমাধ্যম। সূত্রের খবর, সোমবার রাত ৯টা নাগাদ বালিয়া জেলায় নিজের গ্রামেই খুন হন ৪২ বছরের সাংবাদিক রতন সিং।

ফের রক্তাক্ত সাংবাদমাধ্যম! ফের প্রকাশ্যে সাংবাদিক খুন উত্তরপ্রদেশে

পুলিশ সূত্রে খবর, ওই সাংবাদিক একটি বেসরকারি হিন্দি খবরের চ্যানেলের সঙ্গে যুক্ত ছিলেন। সোমবার রাতে বালিয়ার ফেফানা এলাকায় এক পঞ্চায়েত প্রধানের বাড়ি থেকে তাঁর মৃতদেহ উদ্ধার হয়। পুলিশের দাবি, দিনেশ সিং নামে এক প্রতিবেশীর সঙ্গে দীর্ঘদিন ধরেই সম্পত্তি নিয়ে বিবাদ চলছিল রতনের। সেই কারণেই এই খুন।

এই ঘটনায় এখনও পর্যন্ত চারজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা যাচ্ছে। অভিযুক্তরা হলেন দীনেশ সিং, অরবিন্দ সিং, সুনীল সিং ও মতি সিং। আজমগড় জেলার ডিআইজি সুভাষচন্দ্র দুবে জানিয়েছেন, ঘটনাস্থল থেকেই তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। পরে আরও একজন অভিযুক্ত ধরা পড়েছে। মৃত ব্যক্তি সাংবাদিক হলেও এর সঙ্গে সাংবাদিকতার কোনও যোগ নেই বলেই দাবি পুলিশের।

যদিও মৃতের পরিবার পুলিশের এই দাবি অস্বীকার করেছে। অভিযোগ পুলিশ মিথ্যা ঘটনা সাজাচ্ছে। এর পিছনে অন্য কোনও ষড়যন্ত্র রয়েছে। গোটা ঘটনাকেই ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে পুলিশ। এদিকে সাংবাদিক খুনের ঘটনায় ইতিমধ্যেই উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। পাশাপাশি মৃতের পরিবারের জন্য ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণেরও ঘোষণা করেন তিনি।

এদিকে সাংবাদিক বিক্রম যোশীর মৃত্যুর ক্ষত এখনও দগদগে। ভাইঝির শ্লীলতাহানির প্রতিবাদ করায় ওই সাংবাদিককে প্রকাশ্য রাস্তাতেই গুলি করে খুন করেছিল দুষ্কৃতিরা। অকুস্থল সেই উত্তরপ্রদেশেই। সেই ঘটনার ১ মাস কাটতে না কাটতেই ফের সাংবাদিকের রক্ত ঝরল উত্তরপ্রদেশ। যা নিয়ে ইতিমধ্যেই উত্তাল রাজ্য-রাজনীতি।

নভেম্বর পর্যন্ত কোভিড স্বাস্থ্যবিমার মেয়াদ বাড়ালেন মমতা

English summary
Journalist Ratan Singh shot dead in Uttar Pradesh, Rs 10 lakh compensation announced
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X