• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রথম আদিবাসী রানি! স্বীকৃতি ওড়িশার পল্লবীকে, জেনে নিন বিস্তারিত

ওড়িশার কোরাপুটের বাসিন্দা পল্লবী দুরুয়াকে দেশের প্রথম আদিবাসী রানির স্বীকৃতি দেওয়া হল। ভুবনেশ্বরের উৎকল মণ্ডপে আদি রানি কোলিঙ্গ ট্রাইবাল কুইন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। তিতলাগড়ের পঞ্চমী মাঝি এবং ময়ুরভঞ্জের রশ্মিরেখা হাঁসদা যথাক্রমে প্রতিযোগিতায় দ্বিতীয় ও তৃতীয় স্থান দখল করেন।

প্রথম আদিবাসী রানি! স্বীকৃতি ওড়িশার পল্লবীকে, জেনে নিন বিস্তারিত

আদি রানি কোলিঙ্গ ট্রাইবাল কুইন প্রতিযোগিতায় পুরস্কার প্রাপ্ত এই তিনজনকে এবার দেখা যাবে আদিবাসী সংস্কৃতির ওপর তৈরি একটি ছোট ছবিতে। মুম্বইয়ের এক প্রযোজক ছবিটি তৈরি করছেন।

পল্লবী জানিয়েছে, তার মতোই অনেক আদিবাসী কিশোরী-যুবতীরা পড়াশোনার সুযোগ পান না। তবে প্রতিযোগিতায় পুরস্কার পাওয়ার পর আশা, অনেকের কাছেই তাঁর এই কৃতিত্ব দৃষ্টান্ত স্বরূপ হয়ে থাকবে। একইসঙ্গে কুসংস্কারের বিরুদ্ধেও, যা লড়াইয়ে সাহায্য করবে বলে জানিয়েছেন পল্লবী।

এই প্রতিযোগিতা ছাড়াও সাতটি আলাদা ক্যাটাগরিতেও পুরস্কার দেওয়া হয়। সেগুলি হল আদিবাসী পোশাক, আলোকিত মুখ, সেরা ত্বক, সেরা ব্যক্তিত্ব, অলংকারের সেরা উপস্থাপন, সংস্কৃতির সেরা উপস্থাপনা আর সেরা প্রতিভা।

দেশে প্রথম এই ধরনের প্রতিযোগিতায় একশোর বেশি আদিবাসী যুবতী অংশগ্রহণ করেছিলেন। প্রতিযোগিতার নাম ছিল, 'আদি রানি ২০১৮', কোলিঙ্গ ট্রাইবাল কুইন কনটেস্ট। ২০ প্রতিযোগী উৎকল মণ্ডপের র‍্যাম্পেও হাঁটেন।

English summary
Pallavi Durua of Odisha crowned as India's first 'Tribal Queen'
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X